শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

সিরিয়ায় রকেট হামলায় ৫ তুর্কি সেনা হতাহত

সিরিয়ায় রকেট হামলায় ৫ তুর্কি সেনা হতাহত
সিরিয়ায় রকেট হামলায় ৫ তুর্কি সেনা হতাহত
নিউজ ডেস্কঃ সিরিয়ার ইদলিবে রকেট হামলায় তুরস্কের এক সেনা নিহত ও চারজন আহত হয়েছেন। সোমবার (১০ মে) একটি রসদ বহরে রকেট হামলার পর এই হতাহতের ঘটনা ঘটেছে। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, হামলার স্থল শনাক্ত করতে পেরেছে তুরস্ক। তবে কারা এই হামলা চালিয়েছে, এখন পর্যন্ত তা নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

ইদলিব প্রদেশের সীমান্ত-সংলগ্ন অঞ্চলগুলোকে নিরাপদ এলাকা হিসেবে দেখতে চায় তুরস্ক।

সিরিয়ার ১০ বছরব্যাপী যুদ্ধে বিপুল সংখ্যক লোক পালিয়ে তুরস্কে আশ্রয় নিয়েছেন। তুরস্ক বলছে, তাদের আর নতুন অভিবাসী আশ্রয় দেওয়ার জায়গা নেই। তারা চায়, সিরিয়ায় যুদ্ধের কারণে বাস্তুচ্যুত লোকেরা যেন তুরস্কে না ঢুকে বরং সিরিয়ার ভূখণ্ডের মধ্যেই থাকতে পারে।

তাদের সুরক্ষার জন্য তুরস্ক ২০১৮ সালে রাশিয়ার সঙ্গে মিলে একটা চুক্তি করেছিল। যার ফলে তুরস্কের সেনারা ইদলিবের ভেতরে পর্যবেক্ষণ ফাঁড়ি বসিয়েছে।

ইদলিবে ঘাঁটি গেড়ে বসা বাশার আসাদবিরোধী বিদ্রোহীদের একটি অংশকেও সমর্থন দেয় তুরস্ক।

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com