রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

দুর্নীতিবাজ আত্মীয় হলেও ছাড় নয়: শেখ হাসিনা

নিউজ ডেক্সঃ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে বাণিজ্যিক সম্প্রচার শুরু করলো দেশের সব বেসরকারি টেলিভিশন চ্যানেল। বুধবার (০২ অক্টোবর) দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, অভ্যন্তরীণ ও বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগে নতুন মাত্রা যোগ করেছে এ স্যাটেলাইট।

উন্নয়ন প্রকল্পের প্রতিটি পয়সা যাতে জনগণের জন্যই ব্যয় হয় সে ব্যাপারে সরকার সচেষ্ট উল্লেখ করে তিনি আরো বলেন, দুর্নীতিবাজ দলীয় লোক বা আত্মীয় হলেও ছাড় পাবে না।

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হয় গত বছর। সেই থেকেই স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য বাংলাদেশ।

এবার এ স্যাটেলাইটের বাণিজ্যিক যাত্রা। উৎক্ষেপণের এক বছরের মাথায় অংশীজনদের নিয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বেসরকারি টেলিভিশনসমূহ সম্প্রচারের এ উদ্বোধনী আয়োজন। ৩৪টি টেলিভিশনের সম্প্রচারের শুভ সূচনার মাধ্যমে এ ঐতিহাসিক যাত্রার শুভ সূচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপস্থিত টেলিভিশন মালিক ও কলাকুশলীদের তিনি বলেন, ভিনদেশি প্রযুক্তি নির্ভরতা কমানোর পাশাপাশি এ স্যাটেলাইট অভ্যন্তরীণ যোগাযোগের নতুন দ্বার উন্মোচন করবে।

টেলিভিশনের সম্প্রচারের ক্ষেত্রে একটা নতুন মাত্রা যোগ হলো। এর মধ্যে দিয়ে শুরু হলো নতুন অগ্রযাত্রা, সেই সাথে আরেকটা বিষয় হলো, সবাই কিন্তু বিদেশি স্যাটেলাইট ভাড়া করে যে টাকাটা খরচ করলেন সেটা কিন্তু বেঁচে গেল। বলেন প্রধানমন্ত্রী।


চলমান দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে কথা বলেন সরকারপ্রধান শেখ হাসিনা। বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক ছাড় পাবে না এমনকি পরিবারও।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পগুলো গ্রহণ করার সময় বা বাস্তবায়ন করার সময় মাঝে মাঝে দেখি উঁইপোকা খেয়ে ফেলে। সেই উঁইপোকাগুলো ধরা এবং বিন্যাস করা আর জনগণের কষ্টার্জিত পয়সা, প্রতিটা টাকা যেন সঠিকভাবে উন্নয়নে ব্যবহার হয়, তার জন্য আমরা প্রচেষ্টা নেয়া হয়েছে। জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে এবং রাখা হবে। সে যেই হোক না কেন? দলমত আত্মীয়-পরিবার বলে কিছু নেই। যারা এর সঙ্গে সম্পৃক্ত আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com