বুধবার, এপ্রিল ১৪

ঠাকুরগাঁও ইউএনও’র বদলীর নির্দেশ বহালে থাকতে তদবীর তদন্ত প্রতিবেদন নিয়ে শঙ্কা

নিউজ ডেস্কঃ ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসারকে মোহাঃ যোবায়ের হোসেনকে বদলী করা হলেও তদবীরে উপড় ভরসা করে এখন দায়িত্ব ছারেননি। এ নিয়ে স্থানীয়দের মধ্যে বইছে আলোচনা সমালোচনার ঝড় ।
অন্যদিকে কয়েক মাস আগে ওই উপজেলার দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালামের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল হওয়ার পর সেটির তদন্তের দায়িত্ব দেয়া হয় নির্বাহী অফিসার মোহাঃ যোবায়ের হোসেনকে। তার বদলীর কারনে তদন্ত প্রতিবেদন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
গেল মাসের ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোছা: নাজমা নাহারের স্বাক্ষরিত একটি পত্রে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ যোবায়ের হোসেনকে চুয়াডাঙ্গা জেলা পরিষদে সচিব পদে বদলী করা হয়। তবে ২৫ ফেব্রুয়ারি বদলীর আদেশ হলেও তিনি এখনও বালিয়াডাঙ্গী উপজেলাতেই কর্মরত রয়েছেন। করছেন তদবীর। এ নিয়ে স্থানীয়দের মধ্যে বইছে আলোচনা সমালোচনার ঝড় বইছে।
স্থানীয়রা বলছেন, সরকারি নির্দেশনা আসার পরও তিনি দায়িত্ব ছারেননি। উপজেলায় বহাল থাকার জন্য তিনি স্থানীয় এমপি’র ডিও লেটারসহ বিভিন্ন জায়গায় তদবির করছেন।
গেল বছরের ডিসেম্বর মাসে দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালামের জুয়া খেলা ও ইয়াবা সেবনের একটি ভিডিও ভাইরাল হওয়ার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বালিয়াডাঙ্গী ইউএনওকে তদন্তের নির্দেশ দেয় জেলা প্রশাসন। প্রথমে একটি তদন্ত প্রতিবেদন ইউএনও দাখিল করলেও সেটিকে বাতিল করে স্পষ্ট আকারে পুনরায় তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসন। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৫ দিন সময় ধরে দেওয়া হলেও অজ্ঞাত কারনে গেল ২ মাসেও তদন্ত প্রতিবেদন দাখিল করেনি ইউএনও মোহাঃ যোবায়ের হোসেন। এ নিয়ে ক্ষুদ্ধ স্থানীয়রা।
এদিকে ওই ইউনিয়নের সুশীল সমাজের লোকজন আশঙ্কা করছেন, চেয়ারম্যান প্রভাব খাটিয়ে নিজের বিরুদ্ধে উঠা অভিযোগ ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। যদি এমনটা না হয় তাহলে এতদিনেও তদন্ত প্রতিবেদন দাখিল হয়নি কেন, আর কেনই বা ইউপি চেযারম্যানের এমন ঘটনার পরও বহাল তবিয়তে আছেন।
এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ যোবায়ের হোসেন জানান, বদলীর কাগজ পেয়েছি। কবে যাবেন এমন প্রশ্নে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন। আর তদন্ত প্রতিবেদনের বিষয়ে তিনি জানান দায়িত্ব পালনে গাফলতি করেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *