শুক্রবার, ডিসেম্বর ৩

ঠাকুরগাঁওয়ে অগ্নিকান্ডের ঘটনার পর গ্যাস সিলিন্ডারের গোডাউন সরানোর দাবি প্রশাসনকে স্বারকলিপি

নিউজ ডেস্কঃ অগ্নিকান্ডের ঘটনার পর ঠাকুরগাঁওয়ের নরেশ চৌহান সড়ক এলাকার চিটাগাং মেশিনারীর গ্যাস সিলিন্ডারের গোডাউন সরিয়ে দাবিতে এলাকাবাসির পক্ষ থেকে জেলা প্রশাসনকে স্বারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (৩ মার্চ) সকালে অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম এর মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে লিখিত স্মারকলিপি প্রদান করেন তারা।
স্মারকলিপিতে বলা হয়, গত রবিবার দিবাগত রাতে শহরের হানিফ কাউন্টারের সামনে বৈদ্যুতিক খুঁটিতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই অগ্নিকাণ্ড থেকে আরও বড় ধরনের দুর্ঘটনা ও বহু মানুষের প্রাণহানীর সম্ভবনা ছিলো। কেননা দুর্ঘটনার সন্নিকটে নরেশ চৌহান সড়কস্থ চিটাগাং মেশিনারী নামক প্রতিষ্ঠানের এল পি জি গ্যাস সিলিন্ডারের গোডাউন ছিলো যাতে শত শত গ্যাস সিলিন্ডার মজুদ ছিলো। অগ্নিকাণ্ডটি আরেকটু বিস্তৃত হলেই মারাত্নক ধরনের দুর্ঘটনা সংঘটিত হতো। গ্যাস সিলিন্ডারের গোডাউনটি আবাসিক এলাকায় হয়ার ফলে আশেপাশের লোকজন উৎকণ্ঠ উদ্বেগের সঙ্গে বসবাস করছে। তাই খুব দ্রুত গ্যাস সিলিন্ডারের গোডাউনটি উক্ত স্থান থেকে সরিয়ে অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার দাবী করা হয়।
উল্লেখ্য শর্ট সার্কিট হয়ে বিদ্যুতের খুঁটিতে আগুন লেগে ক্ষয়ক্ষতির শিকার হয় ক্যাবল, ইন্টারনেট ব্যবসায়ীরা। পাশাপাশি বিদ্যুতের খুটি থেকে আশপাশে বেশকয়েটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে বিদ্যুত সংযোগ নেয়া তারগুলো পুরে যাওয়ায় ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যায়নি। তবে অল্পের জন্য বেচে গেছে আশপাশের প্রতিষ্ঠান ও বাসা বাড়িগুলো ও মানুষের প্রাণ।
স্বারকলিপি প্রদনের সময় অতিরিক্তি জেলা প্রশাসক নুরকুতুবুল আলম জানান বিষয়টি খতিয়ে দেখে শীর্ঘই ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *