বুধবার, সেপ্টেম্বর ২৮

ঠাকুরগাঁওয়ে শিশুশ্রম প্রতিরোধে কর্মশালা

নিউজ ডেস্কঃ শিশু শ্রম প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় ও ঠাকুরগাঁও জেলা প্রশাসন এবং শিশুশ্রম পরিবীক্ষণ কমিটির আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দিনব্যাপি (২০ জানুয়ারি) জেলা প্রশাসন, ঠাকুরগাঁও এর সম্মেলন কক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কর্মশালার শুরুতেই শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ-মহা পরিদর্শক মো মোস্তাফিজুর রহমান শিশু শ্রম ও এর আইন সংক্রান্ত প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
কর্মশালায় সভাপতিত্ব করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিম।
এতে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নুর কুতুবুল আলম,সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, যুব মহিলা লীগের সভাপতি অধ্যক্ষ তাহমিনা আখতার মোল্লা, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনোয়ারা চৌধুরি, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধালণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, শিশুর হাসিমুখ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও এনসিটিএফ ঠাকুরগাঁও জেলার উপদেষ্টা মো.মাহিন সরকার এবং শিশুর হাসিমুখ ফাউন্ডেশন এর সদস্য ও এনসিটিএফ ঠাকুরগাঁও জেলার শিশু গবেষক জাকিয়া জাফরিন জেসিয়া প্রমুখ।
কর্মশালায় সরকারি কর্মকর্তা ছাড়াও এনজিও প্রতিনিধি, রাজনীতিক, সমাজকর্মী সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেন। বক্তারা শিশু শ্রমের প্রতিরোধে নানা সুপারিশ মালা তুলে ধরেন। উক্ত কর্মশালায় অতিথিদের পাশাপাশি শিক্ষার্থীরাও শিশুশ্রম এর বিভিন্ন কারণ ও সমাধান তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published.