মঙ্গলবার, এপ্রিল ১৩

নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে পালিত হচ্ছে পাক হানাদার মুক্ত দিবস

নিউজ ডেস্কঃ নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে পালিত হচ্ছে পাক হানাদার মুক্ত দিবস। দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও উদীচী শিল্পগোষ্ঠি দিনব্যাপি নানা কর্মসুচির উদ্যোগ নিয়েছে।
আজ সকাল ১০টায় দুটি সংগঠনের পক্ষ থেকে পাঠাগার চত্বর ও মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে পৃথকভাবে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনে কর্মসুচি শুরু করা হয়। পরে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্বর থেকে একটি বিজয় মিছিল বের হয়ে শহরের প্রধাণ প্রধান সড়ক ঘুরে একইস্থানে গিয়ে শেষ। মিছিলে সংসদ সদস্য রমেশ চন্দ্রসেনসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, মুক্তিযোদ্ধারাসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। উদীচীর শিল্পগোষ্ঠি পক্ষ থেকে শহীদ সরনার্থী, যুদ্ধ সরনার্থী, মুক্তিযোদ্ধা ও তার পরিবারকে ক্রেস্ট দিয়ে সন্মাননা প্রদান করেন।
এছাড়া আলোচনা সভা, শহীদদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপিত হচ্ছে। সন্ধ্যায় ফানুস ওড়ানো ও আতশবাজির আয়োজন রয়েছে।
অনুষ্ঠানে জেলা আ’লীগের আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন। উদীচী শিল্পগোষ্ঠির অনুষ্ঠানে উদ্বোধক হিসেব উপস্থিত ছিলেন শহীদ সরনার্থী শহীদ মোহাম্মদ আলীর সন্তান আব্দুর রহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *