মঙ্গলবার, এপ্রিল ১৩

এইচএসসি পরীক্ষার নিয়ে গুজব ছড়ানো ফেসবুক পেজটি ভুয়া

নিউজ ডেস্কঃ চলতি বছরের এইচএসসি পরীক্ষা গ্রহণের বিষয়ে সরকার এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি।
শনিবার (২৯ আগস্ট) সকালে শিক্ষা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি স্পষ্ট করা হয়। বলা হয়, ১৫ অক্টোবর পরীক্ষা শুরুর বিষয়টি গুজব।
বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানিয়েছে, করোনার প্রেক্ষাপটে এ বছরের এইচএসসি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, সে ব্যাপারে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয় নি। বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, ‘মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড’ নামের একটি ভুয়া ফেসবুক পেজ থেকে আগামী ১৫ অক্টোবর থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে মিথ্যা তথ্য ছড়ানো হয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমের ওই পেজের সব কার্যক্রম অসত্য, তাই এসব তথ্যে বিভ্রান্ত না হয়ে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকসহ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে সরকার।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য হলো স্বাস্থ্যঝুঁকি থাকায় কখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে এবং কখন এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। উপযুক্ত পরিবেশ হলে পরীক্ষা নেয়া হবে এবং পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হলে অন্তত ১৫ দিন আগে তা জানানো হবে। একইভাবে উপযুক্ত পরিবেশ তৈরি হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার হবে। ভুয়া কোনো পেজ বা সামাজিক মাধ্যমের তথ্য বিশ্বাস না করার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানানো হলো। শিক্ষা মন্ত্রণালয়ের একটি ভেরিফাইড ফেসবুক পেজ রয়েছে। এছাড়া অন্য কোনো পেজের তথ্য বিশ্বাস করে কেউ বিভ্রান্ত হবেন না। প্রয়োজনে ভেরিফাইড পেজ দেখে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *