মঙ্গলবার, এপ্রিল ১৩

ঠাকুরগাঁওয়ের শিশু জুলফিকার হত্যার বিচার চেয়ে স্বজনদের মানববন্ধন

নিউজ ডেস্কঃ জমি সংক্রান্ত জেরে ৫ম শ্রেণীর ছাত্র জুলফিকার হাসান জয়কে হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসুচি পালন করেছে পরিবারের স্বজনরা। আজ বুধবার সকালে জেলা শহরের চৌরাস্তায় এ কর্মসুচি পালন করে তারা।
ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি চলাকালে নিহত জুলফিকারের মা ফাতেমা বেগমসহ পরিবারের স্বজন ও প্রতিবেশিরা অভিযোগ করে বলেন, গেল ২০ জুন রাতে জমি সংক্রান্ত জেরে প্রতিবেশি বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর বাঙ্গাটলী গ্রামের মৃত পানসর আলীর ছেলে রহিত আলীসহ কয়েকজন মিলে জুলফিকারকে তুলে নিয়ে নির্যাতনের পর শ^াসরোধ করে হত্যা করে। পরে লাশ পানিতে ফেলে দেয়।
এ ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে ২৯ জুন বালিয়াডাঙ্গী থানায় রহিত আলীসহ ৬ জনের নাম উল্লেখ করে পরিবারের পক্ষ থেকে মামলা করা হলেও অজ্ঞাত কারনে আসামীদের গ্রেফতার করছে না পুলিশ। তারই প্রতিবাদে ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করে স্বজনরা।
এ সময় নিহত জুলফিকারের মা ফাতেমা বেগম বলেন, আমার ছেলে বালিয়াডাঙ্গী উপজেলার আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুলের ৫ম শ্রেণীতে পড়তো। সে অবুঝ শিশু। জমি বিরোধের জের ছিল বলে তাকে তুলে নিয়ে নির্মম নির্যাতনের পর হত্যা করা হয়েছে। আমার একমাত্র সন্তানকে তারা হত্যা করে পানিতে ফেলে দিয়েছে। পরদিন লাশ পাওয়া যায় পাশের একটি খালের পানিতে। আমি আমার ছেলের হত্যাকারিদের বিচার দাবি করছি সরকারের কাছে। আর কারো মায়ের বুক যেন খালি না হয়। প্রতিবেশীরাও হত্যার সাথে জড়িতদের বিচার দাবি করেছেন। অবিলম্বে এজাহারে উল্লেখিত আসামীদের দ্রæত গ্রেফতারের দাবি করছেন প্রশাসনের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *