বুধবার, এপ্রিল ১৪

পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঠাকুরগাঁওয়ে গণঅবস্থান কর্মসুচি

নিউজ ডেস্কঃ করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঠাকুরগাঁওয়ে গণঅবস্থান কর্মসুচি পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসির ব্যানারে জেলা শহরের চৌরাস্তায় এ কর্মসুচি পালন করে।
এসময় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ এ কর্মসুচিতে অংশ নেয়। অবস্থান কর্মসুচি চলাকালে বক্তরা বলেন, নমুনা সংগ্রহের ৭ দিনেও রিপোর্ট পাওয়া যাচ্ছে না। ফলে নমুনা নস্টের আশংকা থাকছে।
এছাড়া অনেকে নমুনা দিয়ে রিপোর্ট না আসায় দেশের বিভিন্ন জায়গায় গিয়ে কাজে যোগ দিচ্ছেন। পরে দেখা গেছে ওই ব্যাক্তির ফলাফল প্রজেটিভ। এতে করে ওই ব্যাক্তি ভারাইসটি ছড়িয়ে বেড়াচ্ছে। তাই পিসিআর ল্যাব স্থাপন জরুরি হয়ে পরেছে।
জেলায় পিসিআর ল্যাব স্থাপন করা হলে ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার মানুষের জন্য রোগ সনাক্তে সহজ হবে। এ পর্যন্ত জেলায় ১৬৯ জন জেলায় করোনা রোগী সনাক্ত হয়েছে। আর মারা গেছে দুজন।
ঘন্টাব্যাপি গণঅবস্থান কর্মসুচি চলাকালে ঠাকুরগাঁও জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক রেজয়ানুল হক রিজু, তেল-গ্যাস-বিদ্যুৎ রন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা সদস্য সচিব মাহাবুব আলম রুবেল, জেলা সিপিবির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সায়েমসহ অনেকে বক্তব্য রাখেন।
গণঅবস্থান শেষে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের হাতে একটি স্বারকলিপি প্রদান করেন তারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *