মঙ্গলবার, এপ্রিল ১৩

রিমান্ড শেষে ডিভিশন নিয়ে কারাগারে লোকমান

নিউজ ডেস্ক: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে হওয়া মামলায় তিন দফা রিমান্ড শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এ সময় লোকমানকে করাবিধি অনুযায়ী ডিভিশন দিতে তার আইনজীবীদের আবেদনও মঞ্জুর করেছে আদালত।

রোববার (০৬ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ভূইয়া এ আদেশ দেন।

তেজগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে হওয়া মামলায় এর আগে ২৭ ও ৩০ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর তিন দফায় দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। তৃতীয় দফায় দুই দিনের রিমান্ড শেষে তাকে আজ আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও থানার এসআই কামরুল ইসলাম।

এদিকে, লোকমানের আইনজীবী জামিন ও ডিভিশনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে ডিভিশন দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় র‌্যাব বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি দায়ের করে। এরপর তাকে তেজগাঁও থানায় হস্তান্তর করা হয়। পরদিন আদালতে হাজির করা হলে প্রথমে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। প্রথম দফা রিমান্ড শেষে গত ৩০ সেপ্টেম্বর পুলিশের আবেদেনের পরিপ্রেক্ষিতে তাকে ফের দুদিনের রিমান্ড দেয় আদালত।

গত ২৫ সেপ্টেম্বর রাতে তেজগাঁওয়ের মনিপুরীপাড়ার বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই সময় র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এক সংবাদ সম্মেলনে বলেন, মোহামেডান ক্লাবে অবৈধ ক্যাসিনো ভাড়া দিয়ে কোটি কোটি টাকা উপার্জন করেছেন লোকমান। তার এ টাকা অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ ও এএনজেড ব্যাংকে রাখা আছে।

লোকমানের বরাত দিয়ে তিনি আরও বলেন, অস্ট্রেলিয়ার ওই দুই ব্যাংকে তার ৪১ কোটি টাকা রয়েছে। ছেলে অস্ট্রেলিয়ায় পড়ার সুবাদে তিনি মাঝে মধ্যে সেখানে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *