রবিবার, অক্টোবর ২৪

আইনজীবী মনির হোসাইনের বহিষ্কারাদেশ তুলে নিল বিএনপি

বিএনপি নেতা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট মনির হোসাইনের বহিষ্কারাদেশ তুলে (প্রত্যাহার) নিয়েছে জাতীয়তা বাদী দল- বিএনপি।

মঙ্গলবার (১৬ জুলাই) বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠির অনুলিপি হাতে পেলেও গত ১১ জুলাই বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এতে স্বাক্ষর করেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন আইনজীবী মনির হোসাইন নিজে।

চিঠিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে দলের গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক আপনাকে প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। মহাসচিবের নির্দেশক্রমে সে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো। এখন থেকে দলীয় শৃঙ্খলা মেনে দলকে শক্তিশালী ও গতিশীল করতে আপনি কার্যকর ভূমিকা রাখবেন বলে দল আশা রাখে।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে (সম্পাদক প্রার্থী) নির্বাচন করেন অ্যাডভোকেট মনির হোসেন। গত ১৩ ও ১৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়। দল-সমর্থিত প্যানেলের বাইরে নির্বাচনে অংশ নেয়ায় গত ১২ মার্চ তাকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *