মঙ্গলবার, এপ্রিল ১৩

গাড়িতে জন্মনিরোধক না রাখলে জরিমানা!

গাড়ির ফার্স্ট এইড বা প্রাথমিক চিকিৎসার ওষুধপত্র রাখার বক্সে কনডম বা জন্মনিরোধক না থাকলে জরিমানার বিধান করেছে ট্রাফিক পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদন জানাচ্ছে, ভারতের বিভিন্ন রাজ্যে গত ১ সেপ্টেম্বর থেকে নতুন ট্রাফিক আইন চালু হয়েছে। পশ্চিমবঙ্গ বাদে সব রাজ্যে এরই মধ্যে ওই আইন কার্যকর করা হয়েছে। নতুন আইন লঙ্ঘন করলেই দিতে হচ্ছে বড় অঙ্কের জরিমানা।

বার্তা সংস্থা এএনআইর বরাত দিয়ে জি নিউজের প্রতিবেদন বলা হয়, কেন গাড়ির ফার্স্ট এইড বক্সে জন্মনিরোধক রাখার নির্দেশ দেয়া হচ্ছে, সে বিষয়ে কিছুই অবগত নন ক্যাব চালকেরা। ফলে তারাও রয়েছেন ধোঁয়াশার মধ্যে। চালকেরা জানাচ্ছেন, ফার্স্টএইড বক্সে জন্মনিরোধক না থাকলেই জরিমানার চালান হাতে ধরিয়ে দেয়া হচ্ছে।

তবে দিল্লি ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ক্যাব চালকদের এমন দাবিকে উড়িয়ে দেয়া হয়েছে। ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, এ রকম দাবি একেবারেই ভিত্তিহীন।

চালকদের প্রতিও পরামর্শ আছে পুলিশের। যদি কোনো চালকের সঙ্গে এমন কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে তিনি যেন অবশ্যই লিখিত আকারে পুলিশকে জানায় এমনটিই পরামর্শ তাদের। চালকদের আশ্বাস দিতেও ভোলেনি ট্রাফিক পুলিশ বিভাগ। জানানো হয়, অভিযোগের ভিত্তিতে এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে দিল্লি ট্রাফিক পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *