রবিবার, অক্টোবর ১৭

ক্যাম্পাসে দাঁড়াতেই পারল না ছাত্রদল, মারপিটে আহত ৪০

নিউজ ডেক্সঃ শান্তিপূর্ণ সহাবস্থানের একদিন বাদেই এবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হামলার শিকার হলো ছাত্রদল। অতর্কিত এ হামলায় ত্রিশ থেকে চল্লিশ জন আহত হয়েছে দাবি করে ছাত্রদলের অভিযোগ, ছাত্রলীগের নেতারাই বিনা উস্কানিতে হামলা চালিয়েছে তাদের শান্তিপূর্ণ অবস্থানে। অন্যদিকে, তাৎক্ষণিকভাবে হামলাকারীদের সনাক্ত করা যায়নি উল্লেখ করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেছেন, এ ঘটনায় সংগঠনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেয়া হবে। 

শান্তিপূর্ণ ক্যাম্পাস হঠাৎ করেই অশান্ত। অতর্কিত হামলায় দিগ্বিদিক ছোটাছুটি। সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে বারোটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোপার্জিত স্বাধীনতা চত্বরের সামনের সড়ক হঠাৎ করেই হয়ে ওঠে অশান্ত।

এর আগে বেলা এগারোটার দিকে নেতাকর্মীদের নিয়ে মধুর ক্যান্টিনে প্রবেশ করে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। আগে থেকেই সেখানে অবস্থান করছিল ছাত্রলীগের নেতাকর্মীরা। একপর্যায়ে সেখানে আসেন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

ছাত্রলীগ কর্মীদের স্লোগানে এক পর্যায়ে ক্যান্টিন ত্যাগ করেন ছাত্রদল নেতাকর্মীরা। পরে তারা বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বরে অবস্থান নিলে সেখান থেকে তাদের সরিয়ে দেয়া হয়। পরে নেতাকর্মীদের নিয়ে ডাস চত্বরে অবস্থান নেয় ছাত্রদল। এর কিছুক্ষণ পরই ঘটে হামলার ঘটনা।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বলছেন, বয়োজেষ্ঠ্যদের দিয়ে কমিটি দেয়ায় সাধারণ শিক্ষার্থীদের ক্ষোভের শিকার হতে পারে ছাত্রদল।

হামলার শিকার ছাত্রদল নেতাকর্মীরা ঢাকা মেডিকেলসহ অন্যান্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *