মঙ্গলবার, এপ্রিল ১৩

মিলানে ‘ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানী‘র প্রশিক্ষণ ও এ্যওয়ার্ড প্রদান

জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ : ইতালির সর্ব প্রথম বেসরকারী মানিট্রান্সফার প্রতিষ্ঠান ‘ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানী‘র আয়োজনে মিলান শহরে এন্ট্রি মানি লন্ডারিং এবং কমবেট ফিনান্সিয়াল টেরোরিজম এর উপর একটি প্রশিক্ষণ কোর্স ও এ্যওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয় ।

ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানী‘র চেয়ারম্যান হাজী মো: ইদ্রিস ফরাজী বলেন, বাংলাদেশ ব্যাংক কর্তৃক ধারাবাহিক ভাবে তিনবার সর্বোচ্চ বৈদেশিক অর্থ প্রেরনকারী প্রতিষ্ঠান হিসেবে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানী যে সম্মাননা অর্জন করেছে, তার সম্পূর্ণ অবদান প্রবাসীদের।
এসময় তিনি প্রবাসীদের বৈধ্য চ্যানেলে কষ্টার্জিত অর্থ প্রেরনে আহ্বান করে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে ও উন্নত বাংলাদেশ গড়তে প্রবাসীদের এগিয়ে আসতে হবে।
প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর ফরাজী বলেন, কষ্টার্জিত অর্থের পাশাপাশি সঠিক পথে তা দেশে পাঠাতে হবে, সচেতন থাকতে হবে দেশ ও দেশের অর্থনীতির উন্নয়নে।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেনারেল ম্যানাজার ইকবাল হাসান, নর্থ ইতালীর রেজোনাল ম্যানাজার খন্দকার আরাফাত এবং পপুলার ট্রাভেলসের এমডি শাহাদাৎ হোসেন সাজু সহ প্রতিষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে কর্মরত বাংলাদেশী ও ইতালীয়ানরা উপস্থিত ছিলেন।
সেমিনারে প্রবাসীদর কষ্টার্জিত অর্থ যেন কেউ সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহার না করতে পারে, সে বিষয়ে এজেন্টদে প্রশিক্ষন দেয়া হয়।
পরে মিলান শহর এবং আশেপাশের বিভিন্ন শহর থেকে আসা এজেন্টদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাটিফিকেট এবং ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *