রবিবার, অক্টোবর ২৪

ওয়ার্কার্স পার্টির নেতৃত্বে আবারো মেনন-বাদশা

নিউজ ডেস্ক: বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি পদে রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক পদে ফজলে হোসেন বাদশা পুনরায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৫ নভেম্বর) ওয়ার্কাস পার্টির সম্মেলনের শেষ দিনে কাউন্সিলের মাধ্যমে আগামী পাঁচ বছরের জন্য তাদের পুনরায় নির্বাচিত করা হয়।

বিকেল ৪টায় রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে দশম কংগ্রেস শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান ফজলে হোসেন বাদশা।

তিনি বলেন, গত কংগ্রেসে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটি ৭৫ সদস্য বিশিষ্ট হলেও এবার আরও ১৬ জন যুক্ত করে ৯১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

ফজলে হোসেন বাদশা জানান, ১৫ সদস্যের পলিটব্যুরোর কমিটিতে নতুন পাঁচজন যুক্ত হয়েছেন। নতুন যুক্ত হওয়া পাঁচজন হলেন- জ্যোতি সরকার, নজরুল ইসলাম হাক্কানী, আলি আহমেদ এনামুল হক, নজরুল হক নিলু ও হাজী বশির উল্লাহ।

এছাড়া দশম কংগ্রেস বর্জনের ঘোষণা দেওয়া পলিটব্যুরোর সদস্যসহ কেন্দ্রীয় কমিটির ছয় সদস্যের সদস্যপদ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি। তবে পার্টির সাংগঠনিক নিয়ম অনুযায়ী তারা পুনরায় ফিরতে পারবেন।

আগামীতে যেকোনো ধরনের জাতীয় ও স্থানীয় নির্বাচনে ওয়ার্কার্স পার্টির নিজস্ব প্রতীক হাতুড়ি নিয়ে নির্বাচন করার প্রস্তাব কংগ্রেসে সর্বসম্মতভাবে গৃহীত হয়।

এর আগে, গত শনিবার থেকে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির চার দিনব্যাপী কংগ্রেস শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *