মঙ্গলবার, অক্টোবর ২৬

ইসরায়েলি আগ্রাসনে দুই দিনে ২৭ ফিলিস্তিনি আটক

নিউজ ডেস্ক: স্বদেশ প্রত্যাবর্তনের দাবিতে অবরুদ্ধ গাজা উপত্যকায় নিরস্ত্র ফিলিস্তিনিদের বিক্ষোভে একের পর এক আগ্রাসন চালাচ্ছে মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েল। যার অংশ হিসেবে ইহুদি সেনারা অবৈধভাবে অঞ্চলটিতে ঢুকে ফিলিস্তিনি তরুণদের অপহরণ করে নিয়ে যাচ্ছে। এমনকি বিভিন্ন সময় তাদের নির্মমভাবে হত্যাও করা হয়।

সূত্রের বরাতে তুর্কি বার্তা সংস্থা ‘আনাদোলু এজেন্সি’ জানায়, অবরুদ্ধ পশ্চিম তীরে সোমবার (৪ নভেম্বর) রাতভর অভিযান চালিয়েছে ইসরায়েলি সেনারা। এতে এখন পর্যন্ত অন্তত ১২ ফিলিস্তিনিকে আটক করা হয়। এর আগে গত রবিবার (৩ নভেম্বর) রাতেও কমপক্ষে ১৫ জনকে আটক করা হয়েছিল। যা নিয়ে গত দুইদিনে মোট ২৭ ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।

বিশ্লেষকদের মতে, অবরুদ্ধ পশ্চিম তীর এবং গাজা উপত্যকায় প্রায়ই এমন অভিযান চালিয়ে থাকে ইহুদিবাদী এই রাষ্ট্রটির সেনারা।

বিবৃতির মাধ্যমে দখলদার রাষ্ট্রটির সেনাবাহিনী জানায়, ইসরায়েলবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সন্দেহভাজন এসব ফিলিস্তিনিকে আটক করা হয়েছে। যদিও কথিত অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে আটক ব্যক্তিদের জড়িত থাকার বিষয়ে এখন পর্যন্ত সুস্পষ্ট কোনো তথ্য কিংবা প্রমাণ দিতে পারেনি ইহুদিবাদী এই রাষ্ট্রটি।

এর আগে গত ৩০ অক্টোবর ইসরায়েলি সেনারা পশ্চিম তীর ও জেরুজালেমে অভিযান চালিয়েছিল। এতে কমপক্ষে ১৯ ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়। তখন গ্রেফতারকৃতরা মূলত প্রতিরোধমূলক কাজ এবং ইসরায়েলবিরোধী অভিযানের সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছে দেশটির সেনা সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *