মঙ্গলবার, অক্টোবর ২৬

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে একশ দিনের কাউন্টডাউন

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের একশ’ দিন আগে থেকে শুরু হবে ক্ষণ গণনার পালা। ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ দিন থেকেই মুজিববর্ষ উদযাপন শুরু হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বৃহস্পতিবার কমিটির কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকাসহ সারাদেশে একযোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের নানা আয়োজন সংক্রান্ত এক সভায় সভাপতির বক্তব্যে এ তথ্য জানান।

সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়। অন্যান্য বছরের মতো ২০২০ সালের এ দিনেও সারা দিনব্যাপী শিশুদের জন্য ছবি আঁকার প্রতিযোগিতাসহ নানা আয়োজন থাকবে। এ জন্য একশ’ দিন আগে থেকে ঢাকাসহ সারাদেশে শুরু হতে যাচ্ছে কাউন্টডাউন।

একইভাবে ১৭ মার্চ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর একশ’তম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের উদ্বোধন অনুষ্ঠান শুরু হবে এবং সারাদেশে একযোগে অনুষ্ঠানটির সম্প্রচার করা হবে।

এছাড়া বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে ইতিহাস ভিত্তিক তথ্য ও ছবির প্রদর্শনী, বাংলাদেশের গর্বের উপাদানসমূহের ডিসপ্লেসহ আকর্ষণীয় আলোকসজ্জা, আতশবাজির আয়োজন থাকবে।

সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে ঢাকার দুই সিটি কর্পোরেশনসহ সারাদেশের সব সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করা হয়। সভায় অন্যান্যদের মাঝে জাতীয় বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্তিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *