বুধবার, এপ্রিল ১৪

বিজিবির অস্বীকার ৫ দিন পর ঠাকুরগাঁও সীমান্তে বৈঠকে লাশ ফেরত দিল বিএসএফ


নিউজ ডেক্সঃ ঠাকুরগাঁও হরিপুর উপজেলার কান্দাল সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক নিহতের ঘটনায় বিজিবি অস্বীকার করলেও ৫ দিন পর লাশ ফেরত দিল বিএসএফ। আজ বৃহস্পতিবার দুপুরে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা নিহত শ্রীকান্ত রায়ের লাশ হস্তান্তর করে।
হরিপুর বিওপির কোম্পানী কমান্ডার সুবেদার আবুল হোসেন, সীমান্তের হত্যার ঘটনা অস্বীকার করলেও তিনি জানান, এ বিষয়ে বিএসএফ সদস্যদের সাথে যোগাযোগ করা চেষ্টা চলছিল। অবশেষে আজ সকালে আমাদের পত্রে সাড়া দিলে উভয় দেশের পাতাকা বৈঠক হয়। পরে তারা নিহত যুবকের লাশ ফেরত দেয়। লাশ ফেরতের সময় হরিপুর থানার ওসি তদন্ত আব্দুস সবুরসহ নিহত যুবকের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত রবিবার সন্ধ্যায় ভারতের অবৈধভাবে কান্দাল সীমান্ত ৩৫৯ নং পিলার এলাকা দিয়ে অবৈধভাবে প্রবেশ করতে গেলে খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ’র সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে নিহত হয় শ্রীকান্ত রায়। শ্রীকান্ত নিহতের ঘটনায় শুরু থেকেই অস্বীকার করে বিজিবি।
আজ এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায়নি।
শ্রীকান্ত রায় (৩০) হরিপুর উপজেলার আমগাঁও কালচা গ্রামের খেলু রামের ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *