মঙ্গলবার, এপ্রিল ১৩

ইরানের সঙ্গে যুদ্ধ করার ক্ষমতা নেই যুক্তরাষ্ট্রের : তেহরান

নিউজ ডেস্ক: তেহরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র সম্প্রতি যে যুদ্ধের হুমকি দিয়েছে তাকে ফাঁকাবুলি হিসেবে উল্লেখ করেছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। একই সঙ্গে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের যুদ্ধ করার ক্ষমতা নেই বলে উল্লেখ করেন তিনি।

ইরানভিত্তিক গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকিকে ফাঁকাবুলি এবং ধোঁকাবাজি হিসেবে উল্লেখ করেন আমির হাতামি। বুধবার ইরানের মন্ত্রিসভার বৈঠকের অবকাশে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আমির হাতামি জানান, তার দেশের বিরুদ্ধে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে যুদ্ধের হুমকি দিয়েছেন তা নিতান্তই ধোঁকাবাজি এবং আমেরিকার ব্যর্থতা ঢাকার জন্য তিনি এমন হুমকি দিয়েছেন।

নতুন যুদ্ধের ব্যাপারে গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়েছেন। মূলত সেই হুমকিরই জবাব দিলেন জেনারেল হাতামি। এই মুহূর্তে মার্কিন পররাষ্ট্রনীতিতে কোন বিষয়টি প্রাধান্য পাচ্ছে- এমন এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেছিলেন, আমেরিকা প্রয়োজনে নতুন যুদ্ধে জড়াতে পারে।

ডোনাল্ড ট্রাম্প বারবার বলেন, তার সরকার মার্কিন সেনাদেরকে দেশে ফেরত আনার চেষ্টা করছে। এর পাশাপাশি তিনি নতুন যুদ্ধে জড়ানোর হুমকি দেন। ট্রাম্প বলেন, আমরা নতুন যুদ্ধে জড়িয়ে যেতে পারি। আমরা আগের যেকোনো সময়ের চেয়ে এই মুহূর্তে অনেক বেশি প্রস্তুত। যদি ইরান কোনো কিছু ঘটায় তাহলে তাদের ওপর এমন আঘাত হানা হবে, যা এর আগে কখনো হয়নি।

ট্রাম্পের এসব বক্তব্যের জবাবে ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমেরিকা যদি কোনো ধরনের ভুল করে তাহলে তাকে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে। ইরানের সামরিক বাহিনী দেশ এবং জনগণকে রক্ষার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *