মঙ্গলবার, অক্টোবর ২৬

আজীবন সম্মাননা পেলেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

নিউজ ডেস্ক: প্রথমবারের মতো দুই বাংলার চলচ্চিত্র নিয়ে আয়োজিত ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড (বিবিএফএ)’ অনুষ্ঠানে আজীবন সম্মাননা পেলেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক।

আজ ২১ অক্টোবর সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা তাদের হাতে তুলে দেওয়া হয়।

আ‌নোয়ারার হা‌তে সম্মাননা তু‌লে দেন কলকাতার জন‌প্রিয় নির্মাতা গৌতম ঘোষ। আর র‌ঞ্জিত ম‌ল্লি‌কের হা‌তে আজীবন সম্মাননা সারক তু‌লে দেন প্র‌সেন‌জিত।

পুরস্কার নেওয়ার পর নি‌জের অনুভূ‌তি ব্যক্ত ক‌রে আ‌নোয়ারা ব‌লেন, ‌‘দুই বাংলার এ‌ত বড় একটা আ‌য়োজন থে‌কে আ‌মি আজীবন সম্মাননা পা‌ব কখ‌নো কল্পনাও ক‌রি‌নি। আ‌য়োজক‌দের অ‌নেক ধন্যবাদ জানাই দুই বাংলার চলচ্চিত্র নি‌য়ে এমন দারুণ একটা আ‌য়োজন করার জন্য। দুইবাংলার চল‌চ্চি‌ত্রের মানুষ‌দের এ মি‌লন‌মেলা বাংলা চ‌লচ্চি‌ত্রের শুভ দি‌নের দি‌কেই ই‌ঙ্গিত ক‌রে।’

এদিকে প্রথমবারের মতো বর্ণাঢ্য এই আয়োজনে যুক্ত হয়েছে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এ পুরস্কার অনুষ্ঠানটি নিবেদন করছে প্র‌যোজনা প্র‌তিষ্ঠান‌টি।

পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল- এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে দুই দেশের শিল্পী-কুশলীদের পুরস্কার প্রদান করা হচ্ছে। ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের (২০১৯) জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলো থেকে এসব পুরস্কার বাছাই করা হয়।

পুরস্কার প্রাপ্তদের বাছাই করার লক্ষ্যে বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। অন্যদিকে, ভারত থেকে ছি‌লেন গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন। ইভেন্ট পার্টনার হিসেবে ওয়ান মোর জিরো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *