শনিবার, আগস্ট ২০

ঠাকুরগাঁওয়ে টিসিবির পণ্য বিতরণে ক্ষোভ নারী কাউন্সিলরের

নিউজ ডেক্সঃ ঈদুল আযহা উপলক্ষে ঠাকুরগাঁওয়ে সরকার নির্ধারিত মূল্যে টিসিবির পণ্য বিতরণ শুরু হয়েছে। আজ সোমবার (২৭ জুন) সকাল সাড়ে ১১টায় পৌরসভা চত্বরে টিসিবির মালামাল বিক্রীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান ও পৌর মেয়র আঞ্জুমান আরা বন্যা।
তবে প্রচার না করে হঠাৎ করে টিসিবির পন্য বিতরণ করায় ক্ষোভ প্রকাশ করেন সংশ্লিস্ট ওয়ার্ডের নারী কাউন্সিলর দ্রোপদী দেবী আগরওয়ালাসহ কার্ডধারিদের অনেকে। নারী কাউন্সিলরের অভিযোগ দীর্ঘ দিন পর টিসিবির পণ্য বিতরণ করা হচ্ছে কার্ডধারিদের। অথচ আমি শতাধিক কার্ড আমার ওয়ার্ডে বিতরণ করেছি। পৌরসভা থেকে কেউ আমাকে জানান নি তাহলে যাদের কার্ড দেয়া হয়েছে তারা জানবে কিভাবে। পরে সকালে জানতে পারি টিসিবির পন্য বিতরণ করা হচ্ছে এ নিয়ে আমি ক্ষোভ প্রকাশ করেছি। পরবর্তিতে কার্ডধারিদের যতটুকু পেরেছি জানিয়েছি। এমন অভিযোগ করে পন্য নিতে আসা অনেকেই।
বিষয়টি অস্বীকার করে পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা জানান, হঠাৎ টিসিবির পন্য বিতরনের সিন্ধান্ত হয়েছে। তার পরেও মসজিদের মাইকে ও হেন্ড মাইকে প্রচার করা হয়েছে। নারী কাউন্সিলর ব্যস্ত থাকেন বলেই জানতে কিংবা শুনতে পাননি। তবে আজ থেকে আবার সবকটি ওয়ার্ডে মাইকিং করা হবে।
এ বিষয়ে জেলা প্রশাসক মাহবুবুর রহমান জানান, সরকারের এটি মহৎ উদ্যোগ টিসিবির পন্য দরিদ্র মানুষ পাচ্ছেন। তবে কি কারনে প্রচারনা নিয়ে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেয়া হবে।
আজ এক যোগে পৌরসভার এটি ওয়ার্ড (৮ নং ওয়ার্ডে) ও সদরের পাঁচটি ইউনিয়নে ৪০৫ টাকায় এক কেজি চিনি,এক কেজি ডাল ও দুই লিটার তেল বিক্রি করছেন টিসিবি ডিলাররা।
তবে অভিযোগ থাকলেও ঈদের আগে কমমুল্যে পণ্য পেয়ে খুশি কার্ডধারিরা।

 

 

Leave a Reply

Your email address will not be published.