শনিবার, জুলাই ২

ঠাকুরগাঁওয়ে ভোজ্য তেল সংকট তৎপরতা নেই প্রশাসনের

নিউজ ডেক্সঃ ঠাকুরগাঁওয়ে বাজারগুলোতে ভোজ্য তেলের চরম সংকট দেখা দিয়েছে। হাতে গোনা দু একটি দোকানে তেল পাওয়া গেলেও মুল্য বৃদ্ধি ও তেলের সাথে বাধ্য করা হচ্ছে অন্যান্য পণ্য ক্রয়ে। ঈদের আগে হঠাৎ বাজারে তেলের ঘাটতি দেখা দেয়ায় ক্ষোভ সাধারণ ভোক্তাদের। এমন অবস্তা বিরাজ করলেও তৎপরতা নেই প্রশাসনের।
গত দুদিন ধরে ঠাকুরগাঁওয়ের খুচরা বাজারগুলোতে সোয়াবিন তেলের চরম সংকট দেখা দিয়েছে। সকাল থেকে জেলা শহরের সবচেয়ে বড় খুচরা কালিবাড়ি বাজারে প্যাকেটজাত কিংবা খোলা তেল কোনটাই মিলছেনা বেশিরভাগ দোকানে।
দু একটি দোকানে পাওয়া গেলেও বেশি দরে বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ সাধারণ ক্রেতাদের। পাশাপাশি এক লিটার তেলের সাথে চিনি, ডাল, নুডুসসহ অন্যান্য পণ্য ক্রয়ে বাধ্য করছে ব্যবসায়ীরা।
ঈদের আগে হঠাৎ এমন পরিস্থিতিতে ক্ষোভ সাধারণ ভোক্তাদের। সিন্ডিকেট করেই বাজারে কৃত্রিম সংকট তেরি করছেন বলে অভিযোগ তাদের। আর ব্যবসায়ীরা দায় চাপাচ্ছেন ডিলারদের উপর।
সাধারণ ভোক্তারা জানান, বাজারে তেল নিতে এসে কয়েকটি দোকান ঘুরে তেল না পেয়ে হতাশ হয়েছি। দু একটি দোকানে তেল পাওয়া গেলেও অন্যান্য পণ্য ক্রয় ছাড়া তেল দিচ্ছেন না ব্যবসায়ীরা। এছাড়া দু লিটার ও ৫ লিটারের বোতল নেই কোন দোকানে। ঈদের আগে বাজারে এমন অবস্থার সৃস্টি হলেও নেই প্রশাসনিক তৎপরতা। আমরা চাই প্রশাসন বাজার ব্যবস্থাপনায় কাজ করবেন।
জেলা ব্যবসায়ী কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক মামুন উর রশিদ তেল সংকটের কথা স্বীকার করে সংকট সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ চান তিনিসহ ব্যবসায়ীক নেতারা।
জেলার প্রায় আঠারো মানুষের মধ্যে জেলা শহরের দেড়লাখ মানুষের নিত্যপণ্য ক্রয়ের একমাত্র ভরসা সবচেয়ে বড় খুচরা কালিবাড়ি এ বাজার।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.