শনিবার, জুলাই ২

ভেজাল খাদ্য বিক্রি ঠাকুরগাঁওয়ের দুটি হোটেল মালিককে জরিমানা ম্যানেজার কারাগারে

নিউজ ডেক্সঃ ভেজাল খাদ্য বিক্রির অভিযোগ ঠাকুরগাঁওয়ের দুটি হোটেল মালিককে ছয়লাখ টাকা জরিমানা করেছে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর ভ্রাম্যমান আদালত। আজ বিকেলে জেলা শহরের গাওসিয়া ও রোজ হোটেলে অভিযান পরিচালনার সময় প্রমাণ মেলায় তাদের জরিমানা করা হয়।
এসময় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের নেতৃত্বে ‘সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আরিফুল ইসলাম’ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান ও মোঃ আলাউদ্দীনকে সাথে নিয়ে ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩’ এর অধীন ‘বিশুদ্ধ খাদ্য আদালত’ পরিচালনা করেন।
উক্ত আইনের তফসিল এ বর্নিত ৩৪ ধারার অভিযোগ প্রমানিত হওয়ায় শহরের বিখ্যাত হোটেল গাওসিয়া ও হোটেল রোজ এর ম্যানেজার প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদন্ড আরোপ করেন । জরিমানার টাকা পরিশোধ না করায় তাদেরকে সাজা পরোয়ানা মুলে জেল হাজতে প্রেরণ করা হয়। ‘বিশুদ্ধ খাদ্য আদালত’ নিয়মিত পরিচালনা করা হবে জানান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার।
রমজান মাসে ভোক্তাদের পঁচা খাবার সরবরাহের দায়ে এমন অভিযান চলমান রাখার দাবি করেন জেলার সাধারণ মানুষ। হোটেল মালিকরা দীর্ঘ দিন ধরে এভাবে ব্যবসা চালিয়ে আসলেও জেলা প্রশাসন তাদের বিরুদ্ধে তেমন কোন প্রদক্ষেপ গ্রহন করতে পারেন নি। এবার ‘বিশুদ্ধ খাদ্য আদালত’ পরিচালনা করে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মনে করছেন স্থানীয়রা।

 

Leave a Reply

Your email address will not be published.