শনিবার, জুন ২৫

ঠাকুরগাওয়ে শীতার্তদের কম্বল দিলেন আইপজিটিভ

নিউজ ডেক্সঃ সমাজের চোখে অবহেলিত মানুষেরাই আইপজিটিভের কাছে সমাদৃত হয় পরম যত্নে। তাইতো ইতোমধ্যে অসহায় মানুষদের সহযোগিতার মাধ্যমে আইপজিটিভ সমাজের মানুষের হৃদয়ে আশার আলো হয়ে দেখা দিয়েছে। চরম অসহায় মূহুর্তেও আশার প্রদীপ হয়ে পাশে থাকবে আইপজিটিভ এই বিশ্বাসে বিশ্বাসী হতে চলেছে মানুষ।
গত ১০ বছর ধরে আইপজিটিভের এই মহৎ কাজ করে আসছে। বিশেষ করে উত্তরাঞ্চলে শীতার্তদের জন্য এক ভরসার নাম আইপজিটিভ। তীব্র শীতে চরম দুর্ভোগে পড়া ঠাকুরগাঁওয়ের অসহায় শীতার্ত মানুষেরা মানবেতর জীবন কাটায়। গত ১০ বছরে আইপজিটিভ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে প্রায় দশ হাজারের অধিক শীতবস্ত্র লেপ, কম্বল, শিশু ও নারীদের মাঝে সোয়েটার, হুডির মতোন বস্ত্র বিতরন করে। এবারো তার ব্যাতিক্রম নয়।
আজ শুক্রবার জেলার পীরগঞ্জ ও রানীশংকৈল এর সীমান্তবর্তী এলাকার জনগাও বালিকা উচ্চ বিদ্যালয়ে পীরগঞ্জ উপজেলার ১নং ভোমরাদহ ইউনিয়ন ও রানীশংকৈল উপজেলার ৭ নং রাতোর ইউনিয়নের বিভিন্ন আদিবাসী, নৃগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী,বৃদ্ধ ও প্রতিবন্ধীদের মাঝে ৫০০টি কম্বল বিতরণ করা হয়।
শীত শুরু হওয়ার একদম শুরু থেকে এখন পর্যন্ত সংগঠনটি জেলার বিভিন্ন এলাকায় দুই হাজারো অধিক শীতবস্ত্র বিতরন করেছে। এবারে শীতার্তদের মাঝে ঊষ্ণতা ছড়ানোর এই উদ্যোগে আইপজিটিভের পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত হয়েছে কমার্শিয়াল ব্যাংক অফ সিলন। শীতবস্ত্র বিতরণের এই আয়োজনে উপস্থিত ছিলেন দীপঙ্কর রায় অতিরিক্ত জেলা প্রশাসক পঞ্চগড় , রেজওয়ানুল হক বিপ্লব সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামীলীগ পীরগঞ্জ, ১ নং ভোমরাদহ ইউনিয়নের চেয়ারম্যান হিটলার হক, রাকিব হোসেন পল্লী উন্নয়ন কর্মকর্তা, মানিক রায় ভা.প্রা প্রধান শিক্ষক জনগাও উচ্চ বিদ্যালয়, আইপজিটিভ এর প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ, সভাপতি মোঃ হাফিজ উদ্দিন ও সাধারণ সম্পাদক আশীষ কুমার শীল সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ। উল্লেখ্য যে সমাজ সেবায় অবদানের জন্য ২০১৭ সালে আইপজিটিভ জয় বাংলা’ ইউথ এওয়ার্ড পায়।

 

Leave a Reply

Your email address will not be published.