বৃহস্পতিবার, জুন ৩০

অবৈধভাবে ঠাকুরগাঁওয়ে বিক্রি হচ্ছে বাইসাইকেল হাতিয়ে নিচ্ছে টোলের লাখ লাখ টাকা

নিউজ ডেক্সঃ প্রশাসনের অনুমতি ছাড়াই ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের খোচাবাড়ি এলাকার গৌরিপুর নামকস্থানে দেধারছে বিক্রি হচ্ছে বাইসাইকেল। আর সাইকেল বিক্রি টোলের লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে স্থানীয় একটি চক্র। হাট প্রতিষ্ঠার বিশ বছর ধরে এমন কার্যক্রম চললে বিষয়টি অজানা উপজেলা প্রশাসনের।
সরজমিনে গিয়ে দেখা গেছে স্থানীয় কয়েকজন ব্যক্তির সমন্বয়ে অবৈধভাবে হাটটি পরিচালনা করছেন। টোল আদায়ের রশিদ বানিয়ে সাইকেল কেনাবেচা করতে আসা ব্যক্তিদের কাছ থেকে প্রতিটি সাইকেল বাবদ নিচ্ছে ২০০ টাকা। মুলত এই হাটটিতে সপ্তাহে শনি ও মঙ্গলবার এ দুদিন বাইসাইকেল কেনাবেচা হয়। দুর-দুরান্ত থেকে প্রতি হাটেই শতাধিক সাইকেল নিয়ে সকাল থেকে উপস্থিত হয় বিক্রেতারা। বেলা বাড়ার সাথে সাথে জমে উঠে কেনাবেচা। গড়ে প্রতিদিন ত্রিশটির অধিক সাইকেল কেনাবেচা হয়।
বিশ বছর ধরে স্থানীয় কয়েকজন ব্যক্তি হাটটি পরিচালনা করলেও প্রশাসন এ বিষয়ে কিছুই জানেন না। ফলে সরকার বছরের পর বছর রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। আর এ সুযোগে বছরে কয়েক লাখ টাকা হাতিয়ে নিচ্ছে তারা। স্থানীয় টোল আদায়কারি কৃষি নাথ জানান, উপজেলা প্রশাসনের কাছে মৌখিক অনুমোদন নিয়েই বিশ বছর ধরে হাটটি পরিচালনা করা হচ্ছে। প্রয়োজনে হাট পরিচালনায় উপজেলা প্রশাসনের কাছে আবেদন করা হবে।
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, বাইসাইকেলের হাটের বিষয়টি আমার জানা নেই। অবৈধভাবে কেউ হাট পরিচালনা করলে তা খতিয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published.