বুধবার, সেপ্টেম্বর ২২

ঠাকুরগাঁওয়ে আনসার ভিডিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ ও প্রশিক্ষণ

নিউজ ডেস্কঃ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ঠাকুরগাঁও জেলার তিন শতাধিক আনসার সদস্যদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামিম এর নির্দেশনায় জেলা কমান্ড্যান্টের কার্যালয় চত্বরে অসচ্ছল আনসার ও ভিডিপি পবিারের মাঝে এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।
এসময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রশিদুল ইসলাম, সদও উপজেলার প্রশিক্ষক প্রবীর কুমার রায়সহ অনেকে।
পরে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ৭০ দিন মেয়াদী বেসিক কম্পিউটার প্রশিক্ষন ও ২১ দিন ব্যাপি অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষনের উদ্বোধন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ।
প্রশিক্ষণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শতাধিক সদস্য এতে অংশ নেয়। মুলত দেশ ও নিজের আত্মরক্ষা, শত্রু পক্ষকে ঘায়েল করাসহ বিভিন্ন বিষয়ে অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন কর্মকর্তাগন। এছাড়াও কম্পিউটারে পারদর্শী হয়ে ডুকুমেন্টারে কাজে ভুমিকা পালনে কাজ করবে সদস্যরা। আর এ প্রশিক্ষন থেকে আনরাস সদস্যরা দেশকে এগিয়ে নিতে অগ্রনী ভুমিকা পালন করবে বলে জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উর্ধতন কর্মকর্তাগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *