শুক্রবার, জুলাই ১

ঠাকুরগাঁওয়ের হাসিমুখ সংগঠনের বাজারে সহায়তা করলেন-যুবলীগ নেতা শাওন চৌধুরী

নিউজ ডেস্কঃ চলমান লকডাউনে বাজার ব্যবস্থায় ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে ঠাকুরগাঁওয়ের হাসিমুখ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বাজার মুল্যের চেয়ে ৫০ ভাগ ছারে নিত্যপ্রয়োজনীয় জিনিস বিক্রি করছে। দু ঘন্টার বাজারে কমদামে প্রয়োজনীয় পন্য সামগ্রী কিনতে পেরে খুশি নিম্ন ও মধ্যবৃত্তরা।
এ অবস্থায় নিয়মিত বাজার পরিচালনায় আর্থিক সহযোগীয় এগিয়ে এসেছেন ঠাকুরগাঁও জেলা যুবলীগের উপ-দপ্তর সম্পাদক ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক শাওন চৌধুরী। আজ মঙ্গলবার দুপুরে সংগঠনের আমন্ত্রনে জেলার অসহায়দের জন্য বাজার ব্যবস্থা নিয়মিত করতে আর্থিক সহায়তা প্রদান করেন। এসময় সংগঠনের নেতারা আরো উৎসাহিত হন।
তিত্বীয় দফা করোনা মহামারির কারনে লকডাউনের কবলে পরে সীমান্তবর্তী জেলা ঠাকুরগাঁওয়ের অনেক মানুষের দিন কাটছে অর্থাভাবে। এ অবস্থায় দৈনন্দিন সংসারের চাকা ঘুরাতে হিমসিম খেতে হচ্ছে তাদের। লাকডাউনে বিশেষ করে রিক্সা, ভ্যান চালক, শ্রমিক ও দিনমুজুরেরা পরেছে বিপাকে। এ অবস্থায় তাদের কথা চিন্তা করে জেলার হাসিমুখ নামে একটি স্বেচ্ছাবেসী সংগঠনের উদ্যোগে শহরের সমবায় মার্কেট চত্বরে বাজার মুল্যেও চেয়ে ৫০ ভাগ ছারে সরকারের কঠোর লকডাউনের পর থেকে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি করছে। কমদামে চাল, ডাল, তেল, ডিম,আলু, সাবান, পেয়াজ, কাচাসবজিসহ নিত্য প্রয়োজনীয় পনের থেকে বিশটি সামগ্রী পেয়ে খুশি ক্রেতারা। স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত দুঘন্টার বাজারে আসা ক্রেতাদের বিনামুল্যে দেয়া হচ্ছে ওষুধ ও লেবু। উম্মুক্ত এ বাজারে শুধু নিম্ন আয়ের মানুষেরা নয় আসছে মধ্যবৃত্তরাও।

Leave a Reply

Your email address will not be published.