শুক্রবার, ডিসেম্বর ৩

১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় এলো রিয়েলমি ৮ প্রো

নিউজ ডেস্কঃ প্রযুক্তিপ্রেমী তরুণদের চাহিদা মেটাতে তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি সি২১ এই দুটি স্মার্টফোন। রিয়েলমি ৮ প্রোর ১০৮ মেগা পিক্সেল ক্যামেরা দিয়ে ধারণকৃত ছবির এক প্রদর্শনীর মধ্য দিয়ে উন্মোচন করা হয় এই স্মার্টফোনটি।

রিয়েলমি ৮ প্রো ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি ইনফিনিট ব্লু এবং ইনফিনিট ব্ল্যাক এই দুই রঙে পাওয়া যাচ্ছে মাত্র ২৭ হাজার ৯৯০ টাকায়। আর রিয়েলমি সি২১ ক্রস ব্ল্যাক এবং ক্রস ব্লু এই দুই রঙে ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১১ হাজার ৯৯০ টাকায়। পাশাপাশি, সি২১-এর ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটি খুব শিগগিরই সারা দেশে পাওয়া যাবে।

রিয়েলমি ৮ প্রো রিয়েলমি ব্র্যান্ডশপ থেকে প্রি-অর্ডার করতে পারবেন ৩-৯ এপ্রিল। প্রি-অর্ডারের সাথে পাওয়া যাবে লিমিটেড এডিশন গিফট বক্স, ব্যাগ, ৬ মাসের ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। প্রি-অর্ডার করার জন্য ক্লিক করতে হবে এই ঠিকানায়।

পাশাপাশি, রিয়েলমি ৮ প্রো স্পেশাল প্রাইজে ১০০০ টাকা কমে মাত্র ২৬ হাজার ৯৯০ টাকায় ৩-৯ এপ্রিল দারাজ, ইভ্যালি, পিকাবু, জিঅ্যান্ডজি (অনলাইন), ধামাকা থেকে প্রি-অর্ডার করা যাবে। প্রি-অর্ডারের সাথে পাওয়া যাবে সর্বোচ্চ ৩০০০ টাকা মূল্যছাড়, ১০ হাজার টাকা পর্যন্ত লাইফস্টাইল গিফট কার্ড এবং ইএমআই সুবিধা।

এছাড়াও রিয়েলমি সি২১ শুধুমাত্র দারাজে স্পেশাল প্রাইজে মাত্র ১১ হাজার ৪৯০ টাকায় কেনা যাচ্ছে ৪ এপ্রিল দুপুর আড়াইটা থেকে।

রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি সি২১ উভয়ই উন্মোচনের দিন, রিয়েলমি ফ্যানদের উপস্থিতিতে বাংলাদেশে প্রথমবারের মতো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে ধারণকৃত ছবির প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ সময় ফ্যানরা রিয়েলমি ৮ প্রো দিয়ে তোলা ছবি দেখার এবং রিয়েলমি ৮ প্রো প্রথমবারের মতো এক্সপেরিয়েন্স করার সুযোগ পান।

রিয়েলমি ৮ প্রো এখন পর্যন্ত বাজারে আসা সবচেয়ে ফ্যাশন-ফরোয়ার্ড স্মার্টফোন কেননা এতে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। পাশাপাশি, ৫০ ওয়াটের সুপারডার্ট চার্জ থাকায় ফোনটি ০-৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৭ মিনিট।

১০৮ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত রিয়েলমি ৮ প্রো রিয়েলমির এবং সমগ্র স্মার্টফোন ইন্ডাস্ট্রির সর্বোচ্চ পিক্সেলের ক্যামেরাযুক্ত স্মার্টফোন। রিয়েলমি ৮ প্রো-র ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরায় আছে তৃতীয় প্রজন্মের আইসোকেল এইচএম২ সেন্সর, ১/১.৫২ ইঞ্চির বৃহৎ সেন্সর এবং ১২০০০×৯০০০ রেজোলিউশন। এটি বর্তমান বাজারের আলট্রা-থিন অবয়বের সবচেয়ে ট্রেন্ডি ফোন।

এছাড়া এফ/২.২৫ অ্যাপারচার, ৮মেগাপিক্সেল রেজোলিউশন এবং ১১৯° আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স থাকার কারণে ছবি তুলতে পেছনে ঝোঁকার প্রয়োজন হবে না। আলট্রা-ম্যাক্রো লেন্স ব্যবহারকারীদের নিকটবর্তী অবস্থান থেকে মাইক্রো ওয়ার্ল্ডের সৌন্দর্য আবিষ্কার করতে সক্ষম করবে।

নতুন রঙের ফিল্টার সিস্টেম পোর্ট্রেট লেন্সকে আলো সনাক্ত করতে সক্ষম করে এবং প্রতিকৃতিতে টেক্সচার যুক্ত করতে প্রাইমারী লেন্সকে সহায়তা করে। এগুলো ছাড়াও সুপার নাইটস্কেপ, ৩এক্স ইন-সেন্সর জুম, স্টারি টাইম ল্যাপস ভিডিও এবং টিল্ট-শিফট মোডের মতো বৈশিষ্ট্যগুলো রিয়েলমি ৮ প্রো-র ক্যামেরাকে অতুলনীয় করে তুলেছে।

৬.৪ ইঞ্চি (১৬.৩ সেমি) সুপার অ্যামোলেড ফুল স্ক্রিন ডিসপ্লের সাথে রিয়েলমি ৮ প্রো-তে রয়েছে সর্বোচ্চ গতিসম্পন্ন ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্টারি মোড ও টিল্ট শিফট মোডের সাথে ১৬ মেগা পিক্সেল ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা। রিয়েলমি ৮ প্রো দেখতে যেমন স্লিম, ওজনেও তেমন হালকা। এর ওজন মাত্র ১৭৬ গ্রাম আর পুরুত্ব ৮.১ মিমি। ফোনটি ইনফিনিট বোল্ড ডিজাইনে তৈরি করা হয়েছে এবং এতে এজি-ক্রিস্টাল প্রসেস প্রযুক্তি ব্যবহার করায় ফোনটির পেছনের অংশ দেখতে খুবই নান্দনিক।

রিয়েলমি ৮ প্রো প্রথম স্মার্টফোন যাতে ব্যবহার করা হয়েছে রিয়েলমি ইউআই ২.০। অ্যান্ড্রয়েড ১১ এর ভিত্তিতে এবং ৩টি বিষয়- সৃজনশীলতা, সামাজিকতা এবং উৎপাদনশীলতা দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি রিয়েলমি ইউআই ২.০ আরও দ্রুতগতির, আরও বেশি মসৃণ এবং আরও বেশি সুরক্ষিত। সাথে থাকছে নতুন ইউআইতে ১০০টিরও বেশি কাস্টমাইজেশনের সুবিধা।

অপরদিকে রিয়েলমি সি২১ সি সিরিজের সর্বপ্রথম স্মার্টফোন যা অর্জন করেছে টিইউভি রাইনল্যান্ড উচ্চ নির্ভরযোগ্য মানের স্বীকৃতি। রিয়েলমি সি২১-এ রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি এবং এটি রিভার্স চার্জিং ক্ষমতাসম্পন্ন। সুপার সেভিং মোড চালু রাখলে ফোনটি ৪৭দিন পর্যন্ত স্ট্যান্ডবাই থাকতে পারে। বিশেষ ওটিজি রিভার্স চার্জযুক্ত রিয়েলমি সি২১ হলো ব্যাটারি লাইফ সেভার।

হেলিও জি৩৫ ১২ ন্যানোমিটার অক্টা-কোর ৬৪বিট প্রসেসরযুক্ত রিয়েলমি সি২১ এ রয়েছে ১৩ মেগা পিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং ইনস্ট্যান্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ১৩ মেগা পিক্সেলের ইমেজ সেন্সর এবং এফ/২.২ অ্যাপারেচর, যা পর্যাপ্ত আলোর মাধ্যমে উজ্জ্বল ও ঝকঝকে ছবি তুলতে পারে। এছাড়া সি২১ পিডিএএফ সমর্থন করে, যার ফলে ফোকাস আরও দ্রুত ও নির্ভুল হয়। ঝকঝকে সেলফি তুলতে এর রয়েছে ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

রিয়েলমি সি২১ তরুণ গ্রাহকদের পছন্দ এবং নান্দনিকতার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১০ এর উপর ভিত্তি করে তৈরি স্মুথ এবং ফাস্ট রিয়েলমি ইউআই উন্নতমানের অ্যান্ড্রয়েড অভিজ্ঞতার প্রদান করবে।

এক কথায় আসন্ন ঈদ-উল-ফিতরের জন্য রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলসি সি ২১ তরুণদের জন্য দুর্দান্ত দুইটি স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *