শুক্রবার, ডিসেম্বর ৩

হান্ড্রেড বল ক্রিকেটের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ১১ জন

নিউজ ডেস্ক: ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে একশ বলের ক্রিকেট ‘দ্য হান্ড্রেড’। আগামী বছরের জুলাই-আগস্টে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। যেখানে বিশ্বের প্রায় তিন শতাধিক ক্রিকেটারদের মধ্য থেকে গঠন করা হবে ৮ দলের স্কোয়াড।

সে লক্ষ্যে টুর্নামেন্টের পূর্ণাঙ্গ খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। যেখানে ইংল্যান্ডের স্থানীয় ও বিদেশি মিলে মোট ৩৩০ জন ক্রিকেটারকে তালিকাবদ্ধ করা হয়েছে। যাদেরকে আগামী রোববার ড্রাফটের মাধ্যমে নেয়া হবে দলে।

প্রথমে জানা গিয়েছিল হান্ড্রেড বল ক্রিকেটে সাকিব আল হাসান, তামিম ইকবালসহ মোট ৬ জন বাংলাদেশি ক্রিকেটার থাকবেন ড্রাফটে। তবে চূড়ান্ত তালিকায় দেখা যাচ্ছে বাংলাদেশ থেকে রয়েছেন ১১ জন।

তারা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

ইংল্যান্ডের সাত শহরের আট দল নিয়ে হবে এই টুর্নামেন্ট। লন্ডন থেকে থাকছে ২টি দল। দলগুলো হলো- বার্মিংহাম ফিনিক্স (এজবাস্টন), লন্ডন স্পিরিট (লর্ডস), ম্যানচেস্টার অরিজিনালস (ওল্ড ট্র্যাফোর্ড), নর্দার্ন সুপারচার্জার্স, ওভাল ইনভিনসিবলস (দ্য ওভাল), সাউদার্ন ব্রেভ (আগাস বোল), ট্রেন্ট রকেটস (ট্রেন্ট ব্রিজ) এবং ওয়েলস ফায়ার (কার্ডিফ)।

এই ৮ দলের কোচ হলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (বার্মিংহাম ফিনিক্স), শেন ওয়ার্ন (লন্ডন স্পিরিট), সাইমন ক্যাটিচ (ম্যানচেস্টার অরিজিনালস), ড্যারেন লেহম্যান (নর্দার্ন সুপারচার্জার্স), টম মুডি (ওভাল ইনভিনসিবলস), মাহেলা জয়াবর্ধনে (সাউদার্ন ব্রেভ), স্টিফেন ফ্লেমিং (ট্রেন্ট রকেটস) এবং গ্যারি কারস্টেন (ওয়েলস ফায়ার)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *