শুক্রবার, ডিসেম্বর ৩

২০ অক্টোবর ভারত সফরের দল ঘোষণা

নিউজ ডেস্ক: ভারত সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা করা হবে ২০ অক্টোবর। টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা স্কোয়াড় দেয়া হবে বলে’ও নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। দুই উপমহাদেশের সিরিজ হওয়ায়, ভারত সিমিং উইকেটের আদলে পিচ করবে বলে মনে করেন নির্বাচক বাশার। তাই এই সফরে ইতিবাচক ফলাফল পেতে হলে বাংলাদেশের পেসাদের নিতে হবে বাড়তি দায়িত্ব।

ক্যারিবীয়ান টি-টোয়েন্টি লিগ সিপিএলে বার্বাডোসকে চ্যাম্পিয়ন করে বুধবার দেশে ফিরবেন অধিনায়ক সাকিব আল হাসান। তার পরপরই ছুটি শেষে ঢাকায় ফিরবেন দুই কোচ রাসেল ডমিঙ্গো ও ল্যাঙ্গাভেল্ট। গতানুগতিক ভাবে সিরিজের পূর্বে ক্রিকেট নির্বাচক ও অপারেশন্সে মিলে দল চূড়ান্ত করা হবে ভারতের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দল। তাই সব সব কিছু ঠিক থাকলে এক সপ্তার পরই ঘোষণা করা হবে ভারত সফরের জন্য বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দল।

হাবিবুল বাশার সুমন বলেন, টিটোয়েন্টি তে কারা খেলবে, নতুন কাউকে দেয়া যায় কিনা সেই আসলে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। যেহেতু আমাদের দলটা ৩০ তারিখের চলে যাবে, আমার মনে হয়, ২০ তারিখের মধ্যে আমরা টিম গুছিয়ে ফেলতে পারবো।

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। এক ম্যাচ হাতে রেখে টেস্ট সিরিজ জিতেছে কোহলি’র দল। বিশাখাপত্তমে ও পুনের উইকেট অনেকটাই স্পিনার নির্ভর। দুই টেস্টের সবগুলো ইনিংসে অলআউট হওয়ায় দক্ষিণ আফ্রিকার ৪০ উইকেটের মধ্যে ২৪ উইকেট শিকার করে স্পিনাররা। বাংলাদেশের স্পিন শক্তির ব্যাপারটি মাথায় রেখে ভিন্ন কৌশল আটছে টিম ইন্ডিয়া।

হাবিবুল বাশার বলেন, আমরা মনে হয় না, ইন্ডিয়া আমাদের স্পিন ঠেক দিবে না। দেখুন ইন্ডিয়া সেরকম ট্রাক তৈরি করুন। নিউজিল্যান্ড কিন্ত ইংল্যান্ডের মতো হবে না।

সেক্ষেত্রে আফগান সিরিজে একাদশে সুযোগ না পেলেও, ভারতের বিপক্ষে তিন পেসার তাসকিন, এবাদত রাহিদের সামনে সাদা পোষাকের মঞ্চে নিজেদের উড়ার করার দারুণ সুযোগ থাকছে।

হাববুল বাশার বলেন, তাসকিনকে আমরা লাস্ট ইনিংসে নিয়োজিত করেছি। আশা করছি, টেস্ট ম্যাচের আগে ও ফাস্ট ম্যাচের ভালো করতে পারবে। মোস্তাফিজদের অনেক কেয়ার করছি, তারে যেনো ফিট পাই।

৩০ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজে দল ভারতের উদ্দ্যেশে দেশ ছাড়বে। তার পর যাবে টেস্ট দল। ৩ নভেম্বর দিল্লিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *