• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

এক লাখ কিট এসেছে, আরও কিছু পথে: স্বাস্থ্যমন্ত্রী

সাংবাদিকের নাম / ২৬ জন দেখেছেন
আপডেট : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্কঃ দেশে এক লাখ কিট চলে এসেছে। আরও কিছু পথে আছে বলে জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
করোনা নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে সোমবার (৬ এপ্রিল) দুপুরে এসব কথা বলেন তিনি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশকে কীভাবে রক্ষা করতে পারি সেজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে। যার যা দায়িত্ব তা পালন করতে হবে।
তিনি জানান, এরইমধ্যে বেশ কয়েকটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে। জেলা পর্যায়ে হাসপাতাল আইসোলেশন ইউনিট করা হয়েছে। এছাড়া টেস্টিং সুবিধা বাড়ানো হয়েছে ১৪-১৫ জায়গায়।
তিনি বলেন, প্রচুর পিপিই তৈরি হচ্ছে, মাস্কও তৈরি হচ্ছে।
অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে নতুন করে ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৭ জনে। আর নতুন করে করোনায় আকান্ত হয়ে মারা গেছেন ৪ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে।
বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে করোনা রোগীর সংখ্যা ১১৭ জন। মারা গেছেন ১৩ জন।
গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে বিশ্বজুড়ে শনাক্ত হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৭১২ জন। মারা গেছেন ৬৯ হাজার ৪৫৮ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৪৮৬ জন।
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ক্রমান্বয়ে ১১ এরপর ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.