• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে আশা’র শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা

সাংবাদিকের নাম / ২৪ জন দেখেছেন
আপডেট : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

আসাদুজ্জামান আসাদ : ঠাকুরগাঁওয়ে বেসরকারি প্রতিষ্ঠান আশা’র কর্মীর শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি প্রতিষ্ঠান আশা’র আয়োজনে ও সদর উপজেলা পরিষদের সহযোগিতায় সোমবার সদর উপজেলা পরিষদের হলরুমে দিনব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হারুনর রশিদ, সদগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, প্রেক্লাব সভাপতি মনসুর আলী, আশা’র দিনাজপুর ডিভিশনাল ম্যানেজার মো: জালাল উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশা’র কেন্দ্রীয় কার্যালয়ের প্রোগ্রাম ম্যানেজার এম আনসারুল করিম। এতে আরো বক্তব্য রাখেন আশা’র ঠাকুরগাঁও ম্যানেজার জুলফিকার আলী। এসময় অন্যান্যের মধ্যে আশা’র উদ্বতন কর্মকর্তা, জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালায় আশা’র শিক্ষা সেবিকা , সুপারভাইজার ছাড়াও মাঠ পর্যায়ের শতাধিক কর্মী অংশ নেন।
উল্লেখ্য, বেসরকারি সংস্থা আশা শিক্ষা, শিক্ষা-স্বাস্থ্য, স্যানিটেশনসহ বিভিন্ন বিষয়ে নানা কর্মসুচির মাধ্যম্যে দীর্ঘদিন ধরে ঠাকুরগাঁওয়ে কাজ করে আসছে। এতে শিক্ষা-স্বাস্থ্য বিষয়ে এ অঞ্চলের মানুষের সচেতনতা ধীরে ধীরে বাড়ছে।
ঠাকুরগাঁওয়ে প্যানেল গঠন করে প্রাথমিক শিক্ষক নিয়োগের দাবি
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী সবাইকে প্যানেল গঠন করে নিয়োগের দাবিতে মানববন্ধন , বিক্ষোভ ও স্মারকলিপি কর্মসূচী পালতি হয়েছে। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল বাস্তবায়ন কমিটির উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। সোমবার বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ২ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
এ সময় বক্তারা জানান, ২০১০, ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে প্যানেল গঠন করে শিক্ষক নিয়োগ করা হলেও ২০১৮ সালে তা করা হয়নি। তারা ২০১৮ সালের জন্য প্যানেলভিত্তিক নিয়োগেরও দাবি জানান। এ কর্মসূচীতে নিয়োগ বঞ্চিতরা অংশগ্রহণ করে। এতে শতাধিক প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারীরা অংশ নেন। পরে তারা এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমকে স্মারকলিপি প্রদান করে।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.