• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

সাংবাদিকের নাম / ১৫৮ জন দেখেছেন
আপডেট : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলায় বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছেন।
সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার হ্নীলা ইউপির দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার সিকদার পাড়ার মৃত হারুনুর রশিদের ছেলে মো. জামাল (২৭) ও একই এলাকার মো. জাফর আলমের ছেলে মো. ইউনুছ (২১)।
টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, দক্ষিণ দমদমিয়া এলাকায় ইয়াবার একটি বড় চালান মজুদ রয়েছে-এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় অভিযানে যায়। ইয়াবা ব্যবসায়ীদের অবস্থান নিশ্চিত হওয়ার পর বিজিবি টহলদল তাদের চারদিকে ঘেরাও করে রাখে এবং আত্মসমর্পণের আহ্বান জানায়। কিন্তু দুষ্কৃতকারীরা অসম্মতি জানিয়ে টহলদলকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ছোড়ে। এতে বিজিবির তিন সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে ১০ মিনিট গোলাগুলি হয়। গোলাগুলি থামার পর টহলদল ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় দুই রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, দু’টি দেশীয় বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ ও তিনটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। আহত বিজিবির তিন সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
টেকনাফ কমপ্লেক্স স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জাকরিয়া মাহমুদ বলেন, রাতে বিজিবি পাঁচজনকে নিয়ে আসে। এর মধ্যে মো. জামাল ও মো. ইউনুছ ছিলেন আশঙ্কাজনক। তাদের শরীরের দু’টি গুলির চিহ্ন দেখা গেছে।
গত ৪ মে থেকে জেলায় বন্দুকযুদ্ধের ঘটনায় তিন নারীসহ ১৬৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই নারীসহ ৪৪ জন রোহিঙ্গা রয়েছেন।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.