• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

মঙ্গলবার থেকে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ!

সাংবাদিকের নাম / ৮৫ জন দেখেছেন
আপডেট : মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্কঃ নতুন বছরেই সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্যতম ম্যাসেজিং মাধ্যম হোয়াটসঅ্যাপ সমস্ত উইন্ডোজ মোবাইলে বন্ধ হতে যাচ্ছে। তবে শুধু যে উইন্ডোজ ফোনে বন্ধ হচ্ছে তা নয় সঙ্গে কিছু আইফোন এবং অ্যান্ড্রয়েড মডেলও ২০২০ এর প্রথম দিকে বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ম্যাসেজিং সংস্থাটি জানিয়েছে, এ বছরের ৩১ ডিসেম্বরের পর বিশ্বের সব উইন্ডোজ ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ। আইওএস ৮ অথবা পুরোনো অপারেটিং সিস্টেমের আইফোনে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি থেকে হোয়াটসঅ্যাপের ব্যবহার বন্ধ হবে। এ ছাড়া অ্যান্ড্রয়েড ২.৩.৭ অথবা তার চেয়ে পুরনো সংস্করণের ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ।

ইতিমধ্যে পুরোনো অপারেটিং সিস্টেম ব্যবহারকারী গ্রাহকদের জন্য নতুন অ্যাকাউন্ট তৈরি করেছে হোয়াটসঅ্যাপ। এতে পুরনো ফোনে হোয়াটসঅ্যাপ মুছে গেলে আর লগ ইন করার সুবিধা থাকছে না।

অ্যান্ড্রয়েড গ্রাহকেরা আগে হোয়াটসঅ্যাপে একটি কলে কথা বললে অন্য কল ধরতে পারতেন না। মিস কল হয়ে যেত। তবে এখন থেকে প্রথম কল ধরার পরে দ্বিতীয় কলও ধরা যাবে। কল ওয়েটিং অপশন চালু করলেও কল হোল্ড অথবা কল মার্জের মতো ফিচারগুলো এখনো আনেনি হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ডিভাইসে প্লে স্টোর থেকে নতুন ভার্সন ডাউনলোড করা যাচ্ছে। কয়েক সপ্তাহ আগেই আইওএস গ্রাহকদের জন্য কল ওয়েটিং ফিচার আনে হোয়াটসঅ্যাপ। এবার অ্যান্ড্রয়েড গ্রাহকেরাও এখন থেকে সেই সুবিধা পাবেন।

সূত্র: ডেইলি মেইল


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.