• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাত্র নয় কিস্তি দিয়েই পেলেন দেড় লাখ টাকা টিসিবির পণ্য উধাও ক্ষুদ্ধ কার্ডধারিরা ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রশাসনের সুগারমিল কর্মকর্তা কর্মচারিদের মানববন্ধন ঠাকুরগাঁওয়ে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার

ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের ভৌতিক প্রথম ইনিংস

সাংবাদিকের নাম / ৯২ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

নিউজ ডেস্কঃ ইডেনে গোলাপি বলের ঐতিহাসিক টেস্টের প্রথম ইনিংসটা নিশ্চয়ই মনে রাখতে চাইবে না বাংলাদেশ। ভারতীয় বোলারদের তোপে প্রথম দেড় সেশনেই গুটিয়ে গেছে টাইগাররা। মাত্র ৩০.৩ ওভারেই ১০৬ রান তুলতেই অলআউট হয় বাংলাদেশ।

ওপেনার সাদমান ইসলামের ২৯, লিটন দাসের ২৪ (রিটায়ার্ড হাট) এবং নাইম হাসানের ১৯ ছাড়া আর কেউই দুই অংক ছুঁতে পারেননি।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ফেরেন ইমরুল কায়েস। তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। এরপর মুমিনুল, মিঠুন এবং মুশফিক পর পর শূন্য রানে বিদায় নেন। মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। ৬০ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়া বাংলাদেশের হয়ে প্রতিরোধ গড়ছিলেন লিটন দাস। ২৪ রানে তিনি বলের আঘাতে আহত হয়ে ফেরার পর নাইমের ব্যাট থেকে আসে ১৯। লিটনের পরিবর্তে মাঠে নামা মেহেদী মিরাজ করেন ৮। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১০৬ রানে।

প্রথম ইনিংসি মূলত নিজেদের করে নিয়েছেন ভারতীয় বোলারা। বল হাতে একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ১২ ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে তিনি তুলে নেন ইমরুল, মুশফিক, নাইম, এবাদত এবং মেহেদী মিরজাকে। এছাড়া ৭ ওভারে ২৯ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন উমেশ যাদভ। বাকি দুই উকেট নেন মোহাম্মদ শামি।


এধরনের আরও সংবাদ

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.