• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ক্ষমতায় থাকলেও ভয় উপেক্ষা করে ঠাকুরগাঁও আ’লীগের বর্ধিত সভা

সাংবাদিকের নাম / ২৩৮ জন দেখেছেন
আপডেট : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

নিউজ ডেক্সঃ ক্ষমতায় থাকলেও নিজ দলের নেতাকর্মীদের হামলার আংশকা আর প্রশাসনের ডাকা ১৪৪ ধারা চলমান থাকায় ভয় উপেক্ষা করেই ঠাকুরগাঁওয়ে আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ওই উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের একাংশের আয়োজনে বর্ধিত সভাটি চৌরঙ্গী বালিকা উচ্চ বিদ্যালয়ের একটি ঘরের ভেতর অনুষ্ঠিত হয়েছে।
যদিও এক সময় জামায়াত শিবির এ কাজটি করতো। কিন্তু বর্তমানে নিজের দলের মধ্যে দুটি গ্রুপে বিভক্ত হওয়ায় দীর্ঘ দিন ধরে হরিপুর উপজেলা আ’লীগের নেতাকর্মীদের দ্বন্দ্বে নিজেরাই মারমুখি অবস্থানে রয়েছে। উপজেলা আ’লীগের একাধিক নেতা জানান, উপজেলা আ’লীগের কমিটিতে ত্যাগী নেতাদের বাদ দিয়ে কাউকে না জানিয়ে মনগড়া সিন্ধান্তে কমিটিতে বেশ কয়েকজনকে অন্তর্ভুক্ত করায় এ অবস্থার সৃস্টি হয়েছে। এ অবস্থার মধ্য দিয়ে আ’লীগের একাংশ বকুয়া ইউনিয়নের চাপদা বাজার এলাকায় বর্ধিত সভার ডাক দেয়। বর্ধিত সভাকে কেন্দ্র করে সংঘর্ষের আশংকাংয় ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। কিন্তু তার পরেও দু’গ্রুপের নেতাকর্মীরা উপজেলায় ছড়িয়ে ছিটিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষের রুপ নেয় বলে আশংকা করে পুলিশ। পরবর্তিতে প্রশাসন সার্বিক পরিস্থিতি বিবেচনায় বুধবার সন্ধ্যা থেকে হরিপুর উপজেলায় ১৪৪ ধারা জারি করে। তবে রাজনৈতিক দলগুলোর সকল ধরনের সভা সমাবেশ ছাড়া বাকি সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানায় প্রশাসন। এ অবস্থার মধ্য দিয়ে পক্ষটি এবার ডাঙ্গীপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের একাংশের আয়োজনে বর্ধিত সভাটি চৌরঙ্গী বালিকা উচ্চ বিদ্যালয়ের একটি ঘরের ভেতর করে। এতে আলোচনা আর সমালোচনা আসে আ’লীগ। রাজনৈতিক সংশ্লিস্টরা বলেন ক্ষমতায় থাকার পরও জামায়াত শিবিরের মত ঘরের ভেতর বর্ধিত সভা করতে হচ্ছে আ’লীগকেও। আমরা চাই জেলার নেতারা বিষয়টি সমাধান করতে না পারলে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ।
ডাঙ্গীপাড়া সভাটিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোজাফ্ফর আহম্মেদ,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনিল চন্দ্র বর্মণ, সাংগঠনিক সম্পাদক আবু হায়দারসহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন বলে জনান নেতারা।
ঠাকুরগাঁও জেলা প্রশাসক একেএম কামরুজ্জামান সেলিম বলেন, নিরাপত্তার স্বার্থে ওই উপজেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক হলেই তা প্রত্যাহার করা হবে বলে জানান তিনি।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.