• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

মহাত্মা গান্ধী পদক পেলেন ঠাকুরগাঁওয়ের রশিদ আলম সংবর্ধনা প্রদান

সাংবাদিকের নাম / ৩১৫ জন দেখেছেন
আপডেট : সোমবার, ৪ নভেম্বর, ২০১৯

নিউজ ডেক্সঃ ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ২১ অক্টোবর সকালে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহানা খান এর সভাপতিত্বে কোলকাতায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ও সমাজ সেবায় বিশেষ অবদানে মহাত্মা গান্ধী পদক পাওয়ায় ওই বিদ্যালয়ের কৃতীশিক্ষক হাফেজ মো. রশিদ আলমকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
গত ১৫ অক্টোবর কোলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ড. ত্রিগুণা সেন অডিটোরিয়ামে শিক্ষায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর “সেরা শিক্ষক” ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য শিফট ইনচার্জ হাফেজ মো. রশিদ আলমের হাতে মহাত্মা গান্ধী সম্মাননা পদক ও সনদ আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়। এসময় অনুষ্ঠানে অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস, যুবমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়, কোলকাতার মেয়র ফিরহাদ হাকিম, বাংলাদেশ উপ-হাই কমিশনার তৌফিক হাসান, মেয়র পরিষদ দেবাশীষ কুমার, চিত্র পরিচালক গৌতম ঘোষ, আইসিসিআর এর পরিচালক গৌতম দে, কোলকাতা দূরদর্শনের অধিকর্তা অনুরাভ রায়, কবি বীথি চট্টোপাধ্যায়, শুভদীপ চক্রবর্তী, কবি শাহ আলম চুন্নু ও চিত্র টিভি তারকা রেজওয়ান আহমেদসহ অনেকে।
হাফেজ মোঃ রশিদ আলম দিনাজপুর জেলা স্কুলে শিক্ষকতা শুরু করে বর্তমানে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি সাহিত্য, স্বাস্থ্য, শিক্ষা ও সমাজ সেবায় নিয়োজিত আছেন। তিনি ছাত্রাবস্থা থেকেই লেখালেখি করেন। বাংলাদেশ বেতার ও ইলেকট্রোনিক মিডিয়ায় আলাচনা অনুষ্ঠানেও অংশ নেন তিনি। তিনি ইতিপূর্বে ঈশা খাঁ পদক, মাদারবখস পদক, সাহিত্য একাডেমি পদক, শ্রেষ্ঠ শিক্ষক ও কৃতীশিক্ষক এর সরকারিভাবে সম্মাননা অর্জন, জয় বাংলা “সেরা শিক্ষক সম্মাননা” কবি জীবনানন্দ দাশ সম্মাননা” মহাত্মা গান্ধী স্বর্ণপদক, মাতৃভাষা সম্মাননা, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী তৎপরতায় সম্মাননাসহ বহু পুরস্কার অর্জন করেছেন।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.