• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

নিজ উদ্যোগে যেভাবে এগিয়েছেন শাহীন

সাংবাদিকের নাম / ৭২ জন দেখেছেন
আপডেট : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

নিউজ ডেক্সঃ হীরন্ময় সৌন্দর্যের হিমশীতল হিমালয়ের পাদদেশ ঘেরা কৃষি ভিত্তিক অপার সম্ভাবনার জনপদ ঠাকুরগাঁওয়ের তরুন পরিশ্রমী উদ্যোক্তা মোঃ শাহীনূর ইসলাম শাহীন। দুই ভাই এক বোনের মধ্যে বড় হওয়াতে ছোট থেকেই অনেক দায়িত্ব পালন করতে হয়েছে।

ফার্মাসিউটিক্যল কোম্পানিতে চাকুরি করতে গিয়ে আকস্মিক সড়ক দুর্ঘটনায় দুই’পা ভেঙে যাওয়ার পরও কিভাবে নতুন করে কঠিন পরিশ্রমের মাধ্যমে ঘুরে দাড়াতে হয় তার দৃষ্টান্ত শাহীন। বাম পা ১ ইঞ্জি ছোট হওয়ার পরেও নিয়মিত ৫০ কেজির বোঝা মাথায় নিয়ে চলাফেরা করা আল্লাহ প্রদত্ত রহমত ব্যাতিত কিছুই নয়।

শাহীনের আছে টানা পাঁচদিন না খেয়ে যান্ত্রিক শহরে কাটানোর অভিজ্ঞতা, পেট চালানোর তাগিদে হকারি ও ট্রাকের হেলপারি করেছে মুখ বুঝে। তবুও কারও কাছে সহযোগিতা চাইনি।

তিন বছর পূর্বে ঢাকা শহরে প্রজেক্টের চাকরি শেষে যখন কঠিন সংকটে, ঠিক তখনই মাত্র ৬ হাজার টাকা দিয়ে উদ্যোক্তা জীবনের গল্প শুরু। প্রথমে ছোট ছোট টি স্টলে চা সেল করছিলেন, সময়ের ব্যাবধানে এখন এক্সপোর্ট কোয়ালিটির বিভিন্ন গ্রেডের চা-পাতার পাশাপাশি ২৫টির ও অধিক অর্গানিক পণ্য Shine Mart এর ব্যানারে ঢাকায় নিয়মিত সরবরাহ করছেন। যার মধ্যে উল্লেখযোগ্য গঞ্জিয়া ও বিরোই ধানের ঢেঁকি ছাটা লাল চাল, দেশী গমের লাল আটা, টাটকা গরুর দুধের তৈরি ঘী, পনির, তেঁতুল কাঠের ঘানিতে ভাঙা খাঁটি সরিষার তৈল, সুপার ফুড হিসেবে চিহ্নিত কাউন, মাসকালাই ও মৌসুমি ফল সূর্যপুরী আম নিজস্ব তত্ত্বাবধানে ঠাকুরগাঁওয়ের প্রান্তিক কৃষকদের কাছে থেকে সংগ্রহ করে ঢাকাস্থ ঠাকুরগাঁওয়ের বন্ধু-বান্ধবসহ পরিচিতজনদের মাঝে দেশের বিভিন্ন প্রান্তে অনলাইন ও অফলাইনে বাজারজাত করছেন। তার অর্গানিক পণ্য মানসম্পন্ন হওয়াতে সর্বমহলে বিশেষ পরিচিত লাভ করেছে।

শাহীন স্বস্ত্রীক ২টি অটোমেশিন দিয়ে বাড়িতেই থ্রী পিস উৎপাদনে কারখানা গড়ে তুলেছেন মোহাম্মদপুর ঢাকাতে। যেখানে থ্রী পিস উৎপাদনের পাশাপাশি মেয়েদের বিভিন্ন ডিজাইনের পোশাক প্রস্তুত করা হচ্ছে।
এরইমধ্যে শাহীন দেশসেরা অনলাইন উদ্যোক্তা প্লাটফর্ম “নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন” ও “We Can Creat Anything” এর সৌজন্যে উদিয়মান উদ্যোক্তা হিসেবে সন্মাননা পেয়েছেন এবং Utv লাইভে কথা বলার সুযোগ পেয়েছেন।

 


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.