• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে ভোজ্য তেল সংকট তৎপরতা নেই প্রশাসনের

সাংবাদিকের নাম / ২৭ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

নিউজ ডেক্সঃ ঠাকুরগাঁওয়ে বাজারগুলোতে ভোজ্য তেলের চরম সংকট দেখা দিয়েছে। হাতে গোনা দু একটি দোকানে তেল পাওয়া গেলেও মুল্য বৃদ্ধি ও তেলের সাথে বাধ্য করা হচ্ছে অন্যান্য পণ্য ক্রয়ে। ঈদের আগে হঠাৎ বাজারে তেলের ঘাটতি দেখা দেয়ায় ক্ষোভ সাধারণ ভোক্তাদের। এমন অবস্তা বিরাজ করলেও তৎপরতা নেই প্রশাসনের।
গত দুদিন ধরে ঠাকুরগাঁওয়ের খুচরা বাজারগুলোতে সোয়াবিন তেলের চরম সংকট দেখা দিয়েছে। সকাল থেকে জেলা শহরের সবচেয়ে বড় খুচরা কালিবাড়ি বাজারে প্যাকেটজাত কিংবা খোলা তেল কোনটাই মিলছেনা বেশিরভাগ দোকানে।
দু একটি দোকানে পাওয়া গেলেও বেশি দরে বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ সাধারণ ক্রেতাদের। পাশাপাশি এক লিটার তেলের সাথে চিনি, ডাল, নুডুসসহ অন্যান্য পণ্য ক্রয়ে বাধ্য করছে ব্যবসায়ীরা।
ঈদের আগে হঠাৎ এমন পরিস্থিতিতে ক্ষোভ সাধারণ ভোক্তাদের। সিন্ডিকেট করেই বাজারে কৃত্রিম সংকট তেরি করছেন বলে অভিযোগ তাদের। আর ব্যবসায়ীরা দায় চাপাচ্ছেন ডিলারদের উপর।
সাধারণ ভোক্তারা জানান, বাজারে তেল নিতে এসে কয়েকটি দোকান ঘুরে তেল না পেয়ে হতাশ হয়েছি। দু একটি দোকানে তেল পাওয়া গেলেও অন্যান্য পণ্য ক্রয় ছাড়া তেল দিচ্ছেন না ব্যবসায়ীরা। এছাড়া দু লিটার ও ৫ লিটারের বোতল নেই কোন দোকানে। ঈদের আগে বাজারে এমন অবস্থার সৃস্টি হলেও নেই প্রশাসনিক তৎপরতা। আমরা চাই প্রশাসন বাজার ব্যবস্থাপনায় কাজ করবেন।
জেলা ব্যবসায়ী কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক মামুন উর রশিদ তেল সংকটের কথা স্বীকার করে সংকট সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ চান তিনিসহ ব্যবসায়ীক নেতারা।
জেলার প্রায় আঠারো মানুষের মধ্যে জেলা শহরের দেড়লাখ মানুষের নিত্যপণ্য ক্রয়ের একমাত্র ভরসা সবচেয়ে বড় খুচরা কালিবাড়ি এ বাজার।

 

 

 


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.