• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই লাখ লাখ টাকার সরকারি গাছ কর্তন

সাংবাদিকের নাম / ৩১ জন দেখেছেন
আপডেট : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

নিউজ ডেক্সঃ ঠাকুরগাঁওয়ে পত্রিকায় নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই লাখ লাখ টাকার সরকারি গাছ কর্তন করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকেল সরজমিনে দেখা গেছে শ্রমিকদের দিয়ে এসব গাছ কর্তন করা হচ্ছে।
জানা গেছে, সদর উপজেলার সুখানপুকুরি ইউনিয়নে আরডিআরএস কতৃক রোপনকৃত প্রায় কয়েকশ গাছ রোপনের পর মেয়াদ শেষ হওয়ার আগেই রাস্তার পাশে থাকা মোটা মোটা করাই গাছগুলো কর্তন করা হচ্ছে।
এসময় স্থানীয়রা অভিযোগ করে বলেন নিয়ম অনুযায়ী সকলে জ্ঞাতার্থে স্থানীয় ও জাতীয় দৈনিকে নিলাম বিজ্ঞপ্তি দেয়ার কথা থাকলে তা করেন নি উপজেলা প্রশাসন। নিয়ম না মেনে এসব গাছ কর্তন করায় উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান এবং তাদের কাছের লোকজন হয়তো বিষয়টি অবগত। এছাড়া বাইরের লোকজন জানতে পেরেছে গাছ কর্তন শুরু হওয়ার পর। নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে সরকারের রাজস্ব বাড়তো বলে মনে করেন তারা। এতে একশ্রেনীর মানুষ লাভবান হয়েছে যা কোনভাবেই ঠিক হয়নি। বিষয়টি প্রশাসনের উর্ধতন মহলকে খতিয়ে দেখার আহবান জানান তারা।
গাছ কর্তনের বিষয়ে সদর উপজেলার সুখানপুকুরি ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান জানান, গাছগুলো আরডিআরএস এর আমি যতদুর জানি তারা নিয়ম মেনেই কর্তন করছে।
আর সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান স্বীকার করে বলেন পত্রিকায় নিলাম বিজ্ঞপ্তি দেয়া হয়নি। তবে মাইকে প্রচারণা ও ইউনিয়ন পরিষদে নিলাম বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেয়া হয়েছে। আর তা দেখে অনেকেই টেন্ডার আহবান করেছেন।

 


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.