• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে টিসিবির মালামাল ক্রয়ে কার্ড বিতরণে অর্থ আদায়ের অভিযোগ

সাংবাদিকের নাম / ২৮ জন দেখেছেন
আপডেট : রবিবার, ২০ মার্চ, ২০২২

নিউজ ডেক্সঃ ঠাকুরগাঁওয়ে টিসিবির মালামাল ক্রয়ে কার্ড বিতরণে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। আজ রোববার দুপুরে সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নে টিসিবির মালামাল বিতরণের সময় এমন অভিযোগ তুলেন ভুক্তভোগীরা। এসময় তারা আরো বলেন, শুধু কার্ড লেখানি বাবদ নয় কার্ড পাইয়ে দিয়ে এক থেকে দুশ টাকা পর্যন্ত ঘুষ নিয়েছেন চেয়ারম্যান ও সংশ্লিস্ট ইউনিয়নের কয়েকজন ইউপি সদস্য।
ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র রায় বিষয়টি স্বীকার করে বলেন লেখাই বাবদ দশ টাকা করে গ্রহন করা হয়েছে তবে কাউকে কার্ড পাইয়ে দিতে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়টি অজানা।
ওই ইউনিয়নের নয়’শ এগারটি পরিবারের মাঝে টিসিবির কার্ডের জন্য তালিকা করেন সংশ্লিস্ট ইউনিয়ন কর্তৃপক্ষ। তবে তালিকা তৈরির দুদিন পর টিসিবির মালামাল বিতরণ করা হলেও তালিকা অনুযায়ী কার্ড হাতে পৌছাননি দায়িত্বরত চেয়ারম্যান ও সদস্যরা। ফলে পণ্য নিতে বঞ্চিত হয়েছেন কার্ডধারিদের অনেকে।
এছাড়া ইউপি সদস্য ইমাণ আলী সুবিধাভোগীদের কাছে কার্ড পাইয়ে দেয়ার নাম করে এক থেকে দুইশ করে টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠার পর বিষয়টি জানাজানি হলে টাকা ফেরত দেয়ার সময় হাতে নাতে ধরা পরে স্থানীয় জনতার কাছে। এ ঘটনায় এলাকায় তোলপার সৃস্টি হয়।
অন্যদিকে সংরক্ষিত ইউপি সদস্য মিন্না রাণী স্বীকার করে বলেন চেয়ারম্যানের নির্দেশে কার্ড লেখাই বাবদ সুবিধাভোগীদের কাছে দশ টাকা করে আদায় করতে বলেন।
ওই ইউনিয়নের মহিলা আ’লীগের সভাপতি লিজা বিশ্বাসসহ সুবিধাভোগীরা জানান, কার্ড লেখায়ের নামে দশ থেকে পঞ্চাশ টাকা আর কার্ড পাইয়ে দিতে দুই থেকে তিনশ টাকা পর্যন্ত আদায় করেছে ইউপি সদস্যদের মধ্যে অনেকে। শুধু তাই নয় কার্ড পাইয়ে দিতে অতিরিক্ত টাকা দিয়ে পেয়েছেন নকল কার্ড। আমরা এর প্রতিবাদ জানাই সেই সাথে সুষ্ঠ তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করছি। কারন সরকার বিনা মুল্যে কার্ড দিতে বলেছেন আর চেয়ারম্যান ও সদস্যরা টাকা ছাড়া কার্ড দেননি কাউকে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র জানান দশ টাকার বেশি কারো কাছে অতিরিক্ত অর্থ আদায় করার কথা আমার জানা নেই। তবে প্রথম দিন বিতরণে সবার কার্ড পৌছে দেয়া সম্ভব হয়নি। আগামীতে তা সংশোধন হবে বলে জানান চেয়ারম্যান।
আর সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ শামসুজ্জামান জানান, টিসিবির কার্ড প্রদানে সুবিধাভোগীর কাছে অর্থ আদায়ের অভিযোগ প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.