• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

শপিংমল খোলা না খোলা মালিক পক্ষের সিদ্ধান্ত: বাণিজ্যমন্ত্রী

সাংবাদিকের নাম / ২৩ জন দেখেছেন
আপডেট : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

নিউজ ডেস্কঃ মালিক সমিতির আবেদনের পরই শর্ত সাপেক্ষে সীমিত আকারে দোকানপাট ও শপিংমল খোলার অনুমতি দেয়া হয়েছে, এখন খোলা না খোলা মালিক পক্ষের সিদ্ধান্ত। এমনটাই জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
বৃহস্পতিবার (০৭ মে) সচিবালয়ে দেশের চলমান পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিষয়ক এক বৈঠক শেষে তিনি একথা বলেন।
দেশে যথেষ্ট খাদ্য মজুদ আছে জানিয়ে মন্ত্রী আরো বলেন, শনিবার থেকে টিসিবি ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবে। আগামী ৪ মাস নিত্য প্রয়োজনীয় পণ্যের কোনো সংকট হবে না বলেও জানান বাণিজ্যমন্ত্রী।
করোনা সংকটে এক মাসের বেশি সময় ধরে বন্ধ দেশের দোকানপাট আর শপিংমল। পহেলা বৈশাখের ব্যবসায় এবার হয়েছে ভরাডুবি। রমজানের প্রায় অর্ধেকটা সময় পেরিয়ে গেছে। ঈদ সামনে রেখে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে তৈরি হয়েছে অনিশ্চয়তা।
ব্যবসা বাণিজ্যের ভয়াবহ ক্ষতি বিবেচনায় নিয়ে দোকান মালিক সমিতির আবেদনের প্রেক্ষিতে গত সোমবার কয়েক দফা সিদ্ধান্ত পরিবর্তনের পর আগামী ১০ মে থেকে সীমিত আকারে দোকানপাট আর শপিংমল খোলার অনুমতি দেয় সরকার।
দেশের বাণিজ্যিক পরিস্থিতি নিয়ে সচিবালয়ে এক বৈঠকে বৃহস্পতিবার (০৭ মে) বাণিজ্যমন্ত্রী জানান, সংক্রমণ ঠেকাতে অঞ্চলভিত্তিক শপিংমলে কেনাকাটার নির্দেশনা জারির চিন্তা করছে সরকার।
বাণিজ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনেই সব কিছু করতে হবে। দোকানদার যদি মনে করে আমি খুলবো না বা খুলবো সেটা তাদের সিদ্ধান্ত। তবে সরকার জনগণের চিন্তা করেই এসব খুলে দেয়া হয়েছে।
এসময় মন্ত্রী আরো জানান, রমজানে সাধারণ মানুষের কথা চিন্তা করে এবার ৩৫ টাকার পরিবর্তে ২৫ টাকা কেজি দরে টিসিবি’র পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। দেশে নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ আছে জানিয়ে তিনি বলেন, শুধু রমজান নয়, আরো অন্তত ৪ মাস কোনো সংকট হবে না নিত্যপণ্যের।
এদিকে, আমদানি রফতানি স্বাভাবিক রাখতে বেনাপোল, হিলি, দর্শনা ও বিরল সীমান্ত দিয়ে রেল রুটে ভারতের সাথে আমদানি রফতানি কার্যক্রম শিগগিরই শুরু হবে বলেও জানান তিনি।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.