ফুটবল

ম্যান ইউকে হারাল আর্সেনাল, পয়েন্ট খোয়াল চেলসি-টটেনহ্যাম

নিউজ ডেস্ক: বছরের প্রথম দিনে ভিন্ন ভিন্ন তিন অভিজ্ঞতা পেল ইংল্যান্ডের তিন ফুটবল ক্লাব আর্সেনাল, চেলসি ও টটেনহ্যাম। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জয় পেয়েছে আর্সেনাল, ব্রাইটনের সঙ্গে ড্র করেছে চেলসি আর সাউদাম্পটনের কাছে হেরেই গেছে টটেনহ্যাম হটস্পার।

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি বছরের প্রথম ম্যাচটাই খেলতে নেমেছিল চেলসি। তবে প্রতিপক্ষের মাঠে গিয়ে খুব একটা সুবিধা করতে পারেনি তারা। ১০ মিনিটে সিজার আজিপলিকুয়েতার গোলে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু শেষদিকে ব্রাইটনের পক্ষে আলি রেজা জাহানবাকস গোল করলে পয়েন্ট খোয়ায় চেলসি।

ব্রাইটনের মাঠে তাও গোলের দেখা পেয়েছিল চেলসি। কিন্তু সাউদাম্পটনের বিপক্ষে সেটিও করতে পারেনি হোসে মরিনহোর শিষ্যরা। উল্টো ১৭ মিনিটের মাথায় ড্যানি ইংসের করা গোলে ১-০ গোলের জয় পায় স্বাগতিকরা।

বছরের প্রথম দিনে সবচেয়ে জমজমাট ম্যাচ ছিলো আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের। যেখানে নিজেদের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ২-০ গোলে জয় পেয়েছে আর্সেনাল।

ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে গানাররা। মাত্র ৮ মিনিটেই দলকে এগিয়ে দেন নিকোলাস পেপ। পরে ৪২ মিনিটের মাথায় সক্রেটিস পাপাস্থাপোলোসের গোলে নিশ্চিত হয় আর্সেনালের ২-০ গোলের জয়।

দিনের অন্যান্য ম্যাচে এভারটনে ২-১ গোলে ম্যানচেস্টার সিটি, নিউক্যাসল ইউনাইটেডকে ৩-০ গোলে লিস্টার সিটি, বোর্নমাউথকে ৪-০ গোলে ওয়েস্ট হ্যাম, বার্নলিকে ২-১ গোলে অ্যাস্টন ভিলা এবং ওলভারহ্যাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে ওয়াটফোর্ড।

পয়েন্ট টেবিলের শীর্ষে যথারীতি লিভারপুলের অবস্থান। এরপর যথাক্রমে রয়েছে লিস্টার সিটি, ম্যান সিটি, চেলসি, ম্যান ইউ ও টটেনহ্যাম। ম্যান ইউকে হারিয়ে ১০ নম্বরে উঠে এসেছে আর্সেনাল।