বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

ঠাকুরগাঁওয়ে হা ডু ডু খেলা দেখতে হাজারো মানুষের ভীর

নিউজ ডেস্কঃ ঠাকুরগাঁওয়ে জাকজমক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা ডু ডু খেলা। হাডুডু প্রতিযোগীতায় মাঠে নেমে বড়গাঁও একাদশ দলের খেলোয়াড়রা বিজয় অর্জন করে। আর এ খেলা দেখতে আশপাশে কয়েকটি গ্রামের মানুষ ভীড় করে মাঠ প্রাঙ্গনে।
করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় মানুষের মাঝে অকেটাই স্বস্তি ফিরেছে। টানা দেড় বছর গ্রামবাংলার মানুষেরাও বঞ্চিত হয়েছে বিনোদনের জায়গা থেকে। তাই নতুন রুপে বিনোদন দিতেই ঠাকুরগাঁওয়ে আয়োজন করা হয় ঐতিহ্যবাহী হাডুডু খেলার।


শুক্রবার বিকেলে সদর উপজেলার বড়গাঁ ইউনিয়নের কদমরসুল হাট আনসার ও পাবলিক ক্লাবের উদ্যোগে কদমরসুল মাঠে জেলার শ্রেষ্ঠ খেলোয়াড়দের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় প্রীতি হাডুডু প্রতিযোগীতা। খেলায় জালালি একাদশ ও বড়গাঁও একাদশ দুটি দল মাঠে নামে।
তুমুল পেষি শক্তির লড়াইয়ে খেলায় বিজয়ী হয় বড়গাঁও একাদশ দলের খেলোয়াড়রা। আর এ খেলা উপভোগ করতে আশপাশে কয়েকটি গ্রামের সব বয়সী মানুষ উপস্থিত হয় মাঠ প্রাঙ্গনে। উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে খেলা উপভোগ করতে পেরে খুশি স্থানীয়রা। খেলা শেষে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন আয়োজকরা।
কদমরসুল হাট আনসার ও পাবলিক ক্লাবের সভাপতি আব্দুল জলিল জানান, আগামীতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখা হবে।
এ বিষয়ে ভুল্লী কলেজের অধ্যক্ষ ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী জানান, করোনার কারনে গ্রামাঞ্চলে খেলাখুলার চর্চা বন্ধ ছিল। পরিস্থিতি উন্নতি হওয়ায় আবারো বিনোদনের উষ্ণ হিসেবে খেলাখুলা শুরু হয়েছে। তেমনি কদমরসুল মাঠে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হলো হাডুডু খেলা। আগামী দিনেও ভুল্লীর আশপাশের প্রতিটি জায়গায় খেলাধুলা পরিচালনার ক্ষেত্রে সহযোগীতা অব্যাহত থাকবে। একটি দলে জেলার পাঁচটি উপজেলার সাতজন করে খেলোয়াড় এ প্রতিযোগীয় অংশ নেয়।

 

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com