• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে দুদিনের অনলাইন উদ্যোক্তা পন্য মেলায় দর্শনার্থীদের ভিড়

সাংবাদিকের নাম / ৩৯ জন দেখেছেন
আপডেট : শনিবার, ২ জুলাই, ২০২২

নিউজ ডেক্সঃ ২০২০ সালের মে মাসে জেলার নারীদের সমন্বয়ে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের যাত্রা শুরুর পর বাঁধা বিপত্তি আসলেও ধিরে ধিরে বাড়তে থাকে উদ্যোগতাদের সংখ্যা। করোনায় ঘরবন্দি মানুষ অনলাইনে কেনা বেচায় আগ্রহী হয়ে উঠে। নানা রকম খাবার পোশাকসহ বিভিন্ন পন্যের চাহিদায় বাড়তে থাকে উদ্যোক্তার সংখ্যা। গ্রæপটিতে যার বর্তমান সংখ্যা ৬৫ হাজার। বাড়িতে বসে তাদের হাতের তৈরি হরেক রকম মুখরোচক খাবার,কুশিপণ্য ওয়ালমেট, বিভিন্ন ডিজাইনের পোশাকসহ নানা রকম পণ্য বিক্রির প্রসার ঘটেছে।
তবে এবার সরাসরি পন্য ক্রয়ের সুযোগ ও পরিচিতির লক্ষ্যে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের আয়োজনে দুদিন ব্যাপি অনুষ্ঠিত হচ্ছে “ অনলাইন পণ্য মেলা”। জেলার নারীদের এমন ব্যতিক্রম উদ্যোগে মুখোরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গন। পণ্য সামগ্রী ক্রয়ে ছুটে আসছেন ক্রেতা বিক্রিতা ও দর্শনার্থীরা। উদ্যোগতাদের এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে সময় মিডিয়া লিমিটেড।
২০২০ সালে তাদের যাত্রা সহজ না হলেও আজ তারা এই প্লাটফর্মে কাজের পরিধি লাভ করেছেন। ব্যবসায় প্রসার ঘটেছে। পন্য বিক্রি করে স্বাবলম্বী হতে শুরু করেছেন পরিবার।
মেলার আয়োজনকে আরো বিশেষ ভুমিকায় এগিয়ে যাচ্ছেন তারা। ঠাকুরগাঁওয়ে প্রথম বারের মতো নারীদের ব্যতিক্রমী এম উদ্যোগ জেলার মানুষকে প্রানবন্ধ করেছে। অনলাইনে পন্য ক্রয়ে ভয় কাটছে ক্রেতাদের। স্পিং গার্ডেন চাইনিস ও লাভলী বিউটি পার্লারের সহযোগীতায় শহরের জেলা পরিষদ শিশুপার্ক প্রাঙ্গনে পহেলা জুলাই থেকে দুদিন ব্যাপি পণ্য মেলার আয়োজন মানুষের আস্তা তৈরি হয়েছে।
মেলায় পসরা সাজানো স্টল থেকে পছন্দের পণ্য সামগ্রী ক্রয়ে ছুটে এসেছেন দর্শনার্থী ও ক্রেতা বিক্রিতারা। এ ধরনের আয়োজনে উদ্যোগতাদের পথকে আরো সহজ করবে বলে মত সবার।
ধিরে ধিরে এখন বড় পরিসরে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবার বলে জানিয়ে সহযোগীতা চান এই সমন্বয়ক ।
ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের এডমিন সানজিদা শারমিন সেতু জানান, শুরুটা কঠিন সময় পার হলেও বর্তমানে জেলা ও জেলার বাইরের নারীরা গ্রুপে যুক্ত থেকে পণ্য বিক্রি করছেন। মুলত সবার সাথে সবার পরিচিতি ও ক্রেতাদের আস্তা বাড়াতে মেলাটির আয়োজন। সকলের সহযোগীতা পেলে ব্যবসা প্রসার ঘটানো সম্ভব বলে মনে করেন তিনি।
আর মেলা উদ্বোধন করতে এসে জেলা পরিষদ প্রশাসক মুহাম্মদ সাদেক কুরাইশী ও সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোসহ জনপ্রতিনিধিরা জানান, নারীরা আজ সমান তালে এগিয়ে যাচ্ছে। তাদের এমন ব্যতিক্রমী আয়োজন অত্যান্ত প্রসংশনীয়। তাদের ভাল কার্যক্রমে সব ধরনের সহযোগী প্রদানের আশ্বাস দেন জনপ্রতিনিধিরা।
অনলাইনের পাশাপাশি ব্যবসায় প্রসার ঘটাতে এক জুলাই থেকে শুরু হওয়া এ মেলায় ত্রিশটি স্টল বসেছে। আর প্রতিটি স্টলে হাতের তৈরি নানা ধরনের পণ্য বিক্রি করছেন বিভিন্ন জেলার নারী

 


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.