• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে আমন ধান সংগ্রহে লটারি

সাংবাদিকের নাম / ১৫৪ জন দেখেছেন
আপডেট : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্কঃ চলতি মৌসুমে কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহে কৃষক নির্বাচনে আনুষ্ঠানিকভাবে লটারি করেছে উপজেলা প্রশাসন। আজ সোমবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলা হলরুমে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম এ লটারি কার্যক্রমের উদ্বোধন করেন।
এর আগে সদরের কৃষকরা অভিযোগ করে বলেন, সংযোজন বিয়োজন না করেই ২০১৪ সালের কৃষকের তালিকা অনুযায়ী লটারি করা হচ্ছে। উপ-সহকারি কৃষি কর্মকতাগন অনেক কৃষকের তালিকায় অর্ন্তভুক্ত করা হয়নি। এ অবস্থায় তোপের মুখে পরেন উপজেলা প্রশাসন।
পরে সদর উপজেলা নির্বাহী অফিসারের আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়। তিনি আসস্ত করে বলেন, লটারিতে কৃষকের নাম আসার পর যদি অভিযোগে সত্যতা পাওয়া যায় ওই কৃষক ধান আবাদ করেন নি, তাহলে নির্বাচিত কৃষক হিসেবে তার নাম বাদ দেয়া হবে।
এবার ২৬ টাকা কেজি দরে সদর উপজেলায় ২১ টি ইউনিয়নের ৬৮ হাজার ৬শ ৪৮ জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৬হাজার ৯৫ মেঃ টন ধান সংগ্রহ করবে জেলার খাদ্য বিভাগ। এছাড়া জেলার ৫টি উপজেলায় ১৬ হাজার ২০২ মে: টন আমন ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে।
এ সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, খাদ্য বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, আমাদের কোন অসৎ উদ্যেশ্য নেই যে কৃষকের বাইরে কেউ ধান সংগ্রহ করুক। আমরা স্বচ্ছভাবে এ সংগ্রহ অভিযান শেষ করতে চাই।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.