• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ঘরে আগুন, আটক-১ অবৈধ দখলে উপজেলা পরিষদ আবাসিক ভবনভাড়া বকেয়া দুইলাখ পদক্ষেপ নেই কর্তৃপক্ষের হামলা-ভাঙচুর-লুটপাটের দৃশ্য ভেসে উঠছে প্রকাশ্যে ঘুরছে হত্যাকারি আলামিন হিন্দুদের মন্দির-বাড়ি পাহারায় জামায়াত-শিবির

ঠাকুরগাঁওয়ে অসচ্ছল সংস্কৃতিকর্মীদের বরাদ্দকৃত অর্থ লোপাটের প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকের নাম / ১৯ জন দেখেছেন
আপডেট : রবিবার, ৯ আগস্ট, ২০২০

নিউজ ডেস্কঃ ঠাকুরগাঁওয়ে অসচ্ছল সংস্কৃতিকর্মীদের নামে বরাদ্দকৃত অর্থ লোপাটের প্রতিবাদে উদীচী শিল্পগোষ্ঠীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন মানববন্ধন কর্মসুচি পালন করেছে।
গতকাল দুপুরে জেলা শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন উদীচী শিল্পগোষ্ঠী জেলা শাখার সভাপতি সেতারা বেগম, সহ-সভাপতি অমল কুমার টিক্কু, ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য সচিব ও উদীচীর সদস্য সুচরিতা দেব, শাহী বাউল গোষ্ঠির, আব্দুল মজিদ বাউল, আদিবাসী সাংস্কৃতিক জোটের সভাপতি দমনিক তিগ্যা ও নিক্কন সংগীত বিদ্যালয়ের রাজনসহ বিভিন্ন সাংস্কৃতি সংগঠনের সাথে জড়িতরা।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় থেকে পাঠানো অর্থ প্রকৃত শিল্পী ও সংগঠনকে বাদ দিয়ে নামে বেনামে ভ‚য়া এবং মৃত ব্যক্তির নামে উত্তোলন করা হয়েছে। কারা এই টাকা উত্তোলন করেছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা। একই সময়ে জেলার উপজেলায় একই কর্মসুচি পালন করে সাংস্কৃতিকর্মীরা।
অন্যথায় আরো কঠোর আন্দোলন কর্মসুচির হুশিয়ারি উচ্চারন করেন তারা। কর্মসুচিতে উদীচী শিল্পগোষ্ঠী ছাড়াও জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতা, শিল্পী ও সাংস্কৃতিককর্মীরা অংশ নেয়।
উল্লেখ্য, ২০১৮-১৯ ও ১৯-২০ অর্থ বছরে সাংস্কৃতি মন্ত্রনালয় থেকে পাঠানো প্রায় কয়েক লক্ষ টাকা বিতরনে অনিয়মের অভিযোগ পাওয়া গেলে। জেলা সাংস্কৃতিকর্মী ও সংগঠনের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দেয়। এরই প্রতিবাদে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উদীচী শিল্পগোষ্ঠি জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসুচি পালিত হয়।


এধরনের আরও সংবাদ

সাম্প্রতিক প্রকাশিত

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.