• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাত্র নয় কিস্তি দিয়েই পেলেন দেড় লাখ টাকা টিসিবির পণ্য উধাও ক্ষুদ্ধ কার্ডধারিরা ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রশাসনের সুগারমিল কর্মকর্তা কর্মচারিদের মানববন্ধন ঠাকুরগাঁওয়ে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার

খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, নজর এবার পুষ্টিতে

সাংবাদিকের নাম / ১৪৯ জন দেখেছেন
আপডেট : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

নিউজ ডেক্সঃ ‍‍‌‌ দেশে শিল্পায়ন জরুরি, তবে তা কোনোভাবেই ফসলি জমি নষ্ট করে নির্মাণ না করতে সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সুনির্দিষ্ট জায়গার বাইরে কোথাও শিল্প ও কলকারখানা স্থাপন করা যাবে না।

বুধবার (০৬ নভেম্বর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সহযোগী সংগঠন কৃষকলীগের সম্মেলন উদ্বোধন করে এ কথা বলেন তিনি। শেখ হাসিনা জানান, খাদ্য নিরাপত্তা অর্জনের পর এখন সরকারের চ্যালেঞ্জ, মানুষের পুষ্টি চাহিদা নিশ্চিত করা।

কৃষকের বাড়ি, আছে খামারও। বাজারে বাহারি পদের সবজির পসরা সাজিয়ে সানন্দে তা বিক্রি করছেন কৃষাণ কৃষাণি। আঙ্গিনায় শোভা পাচ্ছে, চাষাবাদে ব্যবহৃত আধুনিক কৃষি যন্ত্রপাতিও। এমন আদলেই প্রস্তুত আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগের সম্মেলন মঞ্চ।

বুধবার সকাল ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শুরু হয় আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগের ১০ম সম্মেলন।
এরপরই, সম্মেলন মঞ্চে আসেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশগান, আর নৃত্যের তালে সাংস্কৃতিক আয়োজনে শুরু হয় সম্মেলনের প্রথম অধিবেশনের আনুষ্ঠানিকতা।

উদ্বোধনী আয়োজনে দলীয় প্রধান কৃষকদের উদ্দেশে বক্তব্য রাখেন। বলেন, সরকারের নানামুখী প্রচেষ্টায় দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, লক্ষ্য এবার পুষ্টি চাহিদা পূরণ।

তিনি বলেন, ‘আমাদের দেশ, আমরা উন্নত হবো, শিল্পায়নে যাবো। কিন্তু কৃষককে ত্যাগ করে নয়, কৃষিকে ত্যাগ করে নয়। আমাদের কৃষি জমি বাঁচাতে হবে। প্রায় ১৬ কোটি মানুষকে আমাদের খাবার দিতে হবে। এখন আমরা খাবার দিতে পারি; খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমরা পুষ্টির দিকে নজর দিয়েছি।


এধরনের আরও সংবাদ

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.