• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাত্র নয় কিস্তি দিয়েই পেলেন দেড় লাখ টাকা টিসিবির পণ্য উধাও ক্ষুদ্ধ কার্ডধারিরা ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রশাসনের সুগারমিল কর্মকর্তা কর্মচারিদের মানববন্ধন ঠাকুরগাঁওয়ে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত অফিসে বসেই ধূমপান পিআইও’র প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ চাষিরাই পারে ঠাকুরগাঁও সুগারমিলকে টিকিয়ে রাখতে-ব্যবস্থাপনা পরিচালক ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ খতিবের এমফিল ডিগ্রি অর্জন যৌন কেলেঙ্কারি ফাঁস, কলেজ অধ্যাপকের প্রত্যাহারের দাবি কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সম্মাননা দুদক মামলার আসামি শহিদুলের দপ্তরে দপ্তরে তদবির, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের হুমকি অপপ্রচার

ইডেনের গোলাপি উৎসবে আড়াই দিনও টিকলো না বাংলাদেশ

সাংবাদিকের নাম / ৮৪ জন দেখেছেন
আপডেট : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক: গোলাপি বলের দিবারাত্রির টেস্ট উপলক্ষ্যে গোটা কলকাতা শহর মেতেছিল উৎসবে। কিন্তু সেই উৎসবের মাঝে নিজেদের রাঙাতে পারল না বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট ইতিহাসে নিজেদের প্রথম দিবারাত্রির ম্যাচটিতে আড়াই দিনও খেলতে পারল না মুমিনুল হকের দল।

বাংলাদেশ ম্যাচটি হেরে যেতে পারতো দুইদিনেই। ভারতের দেয়া ২৪১ রানের লিডের জবাবে দ্বিতীয় ইনিংসেও মাত্র ১৩ রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন ৪ ব্যাটসম্যান। সেখান থেকে প্রতিরোধ গড়ে ম্যাচটিকে তৃতীয় দিনে এনেছিলেন মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ।
কিন্তু তৃতীয় দিন সকালে আর বেশিক্ষণ খেলতে পারেননি মুশফিক। আগেরদিন অপরাজিত থাকা ৫৯ রানের সঙ্গে তিনি যোগ করতে পেরেছেন আর ১৫ রান। আউট হয়েছেন ৭৪ রানে। আর আগেরদিনই হ্যামস্ট্রিং ইনজুরিতে মাঠ ছাড়া মাহমুদউল্লাহ এদিন আর নামতেই পারেননি ব্যাট করতে।

ফলে দলীয় ১৯৫ রানের মাথায় বাংলাদেশের নবম উইকেটের পতন ঘটতেই নিশ্চিত হয়ে যায় ভারতের ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে জয়। তৃতীয় দিন সকালে বাংলাদেশ খেলতে পেরেছে মাত্র ৮.৪ ওভার তথা আধঘণ্টার কিছু বেশি সময়। মুশফিকের ৭৪ ছাড়াও ৫ চারের মারে ২১ রান করে পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছেন আলআমিন হোসেন।

ভারতের পক্ষে বল হাতে ৫ উইকেট নিয়েছেন উমেশ যাদব। টেস্ট ক্যারিয়ারে তার দ্বিতীয় ফাইফার এটি। এছাড়া বাকি ৪ উইকেট নিয়েছেন প্রথম ইনিংসে ফাইফার নেয়া ইশান্ত শর্মা।

এ জয়ের ফলে দুই ম্যাচের সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো ভারত। দুই ম্যাচেই তারা জিতেছে ইনিংস ব্যবধানে। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও দুই ম্যাচেই ইনিংস ব্যবধানে জিতেছিল তারা। টেস্ট ইতিহাসে টানা চার ম্যাচে ইনিংস ব্যবধানে জেতা একমাত্র দল এখন ভারত।


এধরনের আরও সংবাদ

Editor: Ataur Rahman
News editor : Joherul Islam
email: newsnat24@gmail.com
Phone: 01717253362, 01744367842
N.C Road, Thakurgaon.