রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

বাংলাদেশের স্পিকারের সঙ্গে ভারতের লোক সভার স্পিকারের সাক্ষাৎ

নিউজ ডেস্ক: বাংলাদেশের স্পিকারের সঙ্গে ভারতের লোক সভার স্পিকারের সাক্ষাৎ
বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লা। রোববার বেলগ্রেডে ১৪১তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ভেন্যু সাভা সেন্টারে তারা সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, সংসদীয় চর্চা, ব্যবসা-বাণিজ্য, বাংলাদেশের উন্নয়ন ও মুজিববর্ষ উদযাপন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ভারত বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভারতের অবদান অনস্বীকার্য। বাংলাদেশের ঊষালগ্ন থেকে ভারত বাংলাদেশকে সহযোগিতা করে আসছে। বাংলাদেশও আইপিইউ বা সিপিএ’র যেকোনো পর্যায়ে ভারতের পাশে থেকে সহযোগিতা করবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বাংলাদেশ আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে “মুজিববর্ষ” পালন করবে। এ সময় তিনি ভারতের স্পিকারকে মুজিববর্ষের অনুষ্ঠানে অংশ নিতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের অনন্য উচ্চতায়। সকল সামাজিক ও অর্থনৈতিক সূচকে বাংলাদেশের অবস্থান এখন সুদৃঢ়। সংসদীয় কূটনীতি এবং ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে ভবিষ্যতে ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, সংসদ সদস্যদের সফর বিনিময়ের মাধ্যমে উভয় দেশের সংসদীয় চর্চায় নতুন মাত্রা যোগ করবে। বিশেষ করে তরুণ ও নারী এমপিদের অভিজ্ঞতা বিনিময় বৃদ্ধি পেলে দু’দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে। বাংলাদেশ মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে জেনে তিনি বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানান। মুজিববর্ষ পালন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোয় স্পিকারকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানে যোগদান করবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর -ই-আলম চৌধুরী, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, মো. হাবিবে মিল্লাত, ফাহমী গোলন্দাজ বাবেল, আবদুস সালাম মূর্শেদী, পীর ফজলুর রহমান, সুবর্ণা মুস্তাফা, শবনম জাহান এবং সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com